Indian Football Team: ভারতীয় দলে ইস্ট-মোহন থেকে ডাক পেলেন কারা?

ATK Mohun Bagan, East Bengal: আইএসএলের গোল্ডেন গ্লাভস পাওয়া গোলকিপার বিশাল কাইথকে রিজার্ভ দলে রেখেছেন স্টিমাচ। এ বারের আইএসএলে ১২ ম্যাচ ক্লিনশিট রেখেছেন বিশাল। তা সত্ত্বেও প্রাথমিক দলে ডাক পেলেন না তিনি।

Indian Football Team: ভারতীয় দলে ইস্ট-মোহন থেকে ডাক পেলেন কারা?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 8:34 PM

কলকাতা: ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের জন্য ২৩ জনের প্রাথমিক দল ঘোষণা করলেন জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ। বুধবার থেকে কলকাতায় শুরু ভারতীয় দলের শিবির। মার্চের ২২ থেকে ২৮ তারিখ ইম্ফলে দুটো ম্যাচ খেলবে ব্লু টাইগার্স। ২২ তারিখ মায়ানমার আর ২৮ তারিখ কিরঘিজ রিপাবলিকের বিরুদ্ধে খেলবেন সুনীলরা। এই প্রথমবার মণিপুরে খেলতে দেখা যাবে জাতীয় দলকে। ইতিমধ্যেই শহরে এসে গিয়েছেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। সোমবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএলের ফিরতি সেমিফাইনালে এটিকে মোহনবাগান-হায়দরাবাদ এফসি ম্যাচও দেখেন। কলকাতায় পাঁচদিনের শিবির করবে ভারতীয় দল। তারপরই উড়ে যাবে মণিপুর। রাজারহাটে ফেডারেশনের এক্সিলেন্স সেন্টারে শিবির করবে ব্লু টাইগার্স। ২৩ জনের প্রাথমিক দলের পাশাপাশি ১১ জন রিজার্ভ ফুটবলারকেও রেখেছেন ইগর স্টিমাচ। এখান থেকেই ত্রিদেশীয় সিরিজের জন্য চূড়ান্ত দল বাছবেন। বিস্তারিত TV9Bangla-য়।

২৩ জনের মধ্যে ১৪ জনকে নিয়ে বুধবার থেকে শুরু হবে ক্যাম্প। বাকি ৯ ফুটবলার আইএসএল ফাইনাল শেষে দলের সঙ্গে যোগ দেবেন। রিজার্ভে থাকা ফুটবলারদের প্রয়োজন পড়লে ক্যাম্পে ডাকবেন স্টিমাচ। আইএসএলের গোল্ডেন গ্লাভস পাওয়া গোলকিপার বিশাল কাইথকে রিজার্ভ দলে রেখেছেন স্টিমাচ। এ বারের আইএসএলে ১২ ম্যাচ ক্লিনশিট রেখেছেন বিশাল। তা সত্ত্বেও প্রাথমিক দলে ডাক পেলেন না তিনি। গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং ছাড়া ডাক পেয়েছেন মুম্বই সিটি এফসির গোলকিপার ফুর্বা লাচেনপা তেম্পা। বেঙ্গালুরু এফসির জার্সিতে আইএসএলে নজর কাড়া স্ট্রাইকার শিবশক্তিকে রাখা হয়েছে ২৩ জনের দলে। ইস্টবেঙ্গলের নাওরেম মহেশ সিংকে রাখা হয়ে ১১ জনের রিজার্ভ দলে।

প্রাথমিক দল:

গোলকিপার: গুরপ্রীত, ফুর্বা, অমরিন্দর।

ডিফেন্ডার: সন্দেশ ঝিঙ্গান, রোশন, আনোয়ার আলি, আকাশ মিশ্র, চিংলেনসানা, রাহুল ভেকে, মেহতাব সিং।

মিডফিল্ডার: সুরেশ, রোহিত কুমার, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন, ইয়াসির মহম্মদ, ঋত্বিক দাস, জিকসন সিং, ছাংতে, বিপিন, গ্লেন মার্টিন্স।

ফরোয়ার্ড: মনবীর সিং, সুনীল ছেত্রী, শিবশক্তি।

রিজার্ভ স্কোয়াড:

গোলকিপার: বিশাল কাইথ, প্রভসুখান গিল।

ডিফেন্ডার: শুভাশিস, প্রীতম, আশিস, নারিন্দর গেহলট।

মিডফিল্ডার: লিস্টন, নিখিল পুজারি, সাহাল আব্দুল সামাদ, নাওরেম মহেশ সিং।

ফরোয়ার্ড: ঈশান পান্ডিতা।