East Bengal: গোড়ায় গন্ডগোল! গোয়ায় কী হবে? হার বাঁচানোই যেন লক্ষ্য ইস্টবেঙ্গলের

ISL 2022-23: প্রথম ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচে জয়। হার বাকি ১০টিতেই। যা একেবারেই ইস্টবেঙ্গল সুলভ নয়। প্লে-অফের সম্ভাবনা কার্যত শেষ। টানা জিততে পারলে পয়েন্ট টেবলে ভালো জায়গায় শেষ করা যাবে। তার জন্যও আত্মবিশ্বাস প্রয়োজন।

East Bengal: গোড়ায় গন্ডগোল! গোয়ায় কী হবে? হার বাঁচানোই যেন লক্ষ্য ইস্টবেঙ্গলের
Image Credit source: East Bengal
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 8:45 AM

ফতোরদা : সময় বয়ে যায়। আশা ফুরিয়ে আসে। ইস্টবেঙ্গলের ক্ষেত্রেও যেন পরিস্থিতিটা এমনই। প্লে-অফের আশা ছেড়েই দিয়েছে। এখন নজর শুধু মর্যাদার লড়াই জেতা। ইন্ডিয়ান সুপার লিগে গত দুই মরসুমের মতোই হতাশা লাল-হলুদ শিবিরে। ঘরের মাঠেও আর ম্যাচ দেখতে গ্যালারি ভরাচ্ছেন না সমর্থকরা। সংখ্যাটা ক্রমশ কমছে। কোনও ম্যাচে না হোম ম্যাচেও সমর্থক শূন্য গ্যালারিতে খেলতে হয় ইস্টবেঙ্গলকে। গত হোম ম্যাচে সরকারি হিসেব বলছেন ৩ হাজারের কিছু বেশি দর্শক উপস্থিত ছিলেন। সংখ্যাটা আদতে হয়তো আরও কম। দলের কোচই যদি বলেন, আমরা এখানে ‘হারতে’ আসিনি। এর থেকে এমনটাই বলা যায়, এফসি গোয়ার বিরুদ্ধে হার বাঁচানোই একমাত্র লক্ষ্য! শুধু তাই নয়, এখন থেকেই আগামী মরসুমে ভালো খেলার আশ্বাস দিচ্ছেন। এই মরসুম শেষ হল কোথায়! এফসি গোয়ার বিরুদ্ধে ইস্টবেঙ্গলের অ্যাওয়ে ম্যাচের প্রিভিউ TV9Bangla-য়।

ইতিবাচক মানসিকতা ধরে না রাখতে পারলে মাঠের পারফরম্য়ান্সেও উন্নতি সম্ভব নয়। ইস্টবেঙ্গল শিবির কোনও দিক থেকেই যেন ইতিবাচক হতে পারছে না। প্লেয়াররা বলছেন, ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে দল। মরিয়া লড়াই করবেন সকলে মিলে। কোচ বলছেন, ‘এখন আমরা মর্যাদা রক্ষার জন্য লড়াই করছি।’ ইস্টবেঙ্গলের লক্ষ্যটা এখান থেকেই পরিষ্কার। ঘরের মাঠে এফসি গোয়ার কাছে হেরেছিল ইস্টবেঙ্গল। সেটা অবশ্য মরসুমের শুরুর দিকে ছিল। এ বারও খুবই বেশি আশাবাদী হতে পারছে না লাল-হলুদ শিবির। মাঝে এতগুলো ম্যাচ খেলে ফেললেও দল এখনও ছন্দ কিংবা ধারাবাহিকতার ধারেকাছেও যেতে পারেনি।

প্রথম ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচে জয়। হার বাকি ১০টিতেই। যা একেবারেই ইস্টবেঙ্গল সুলভ নয়। প্লে-অফের সম্ভাবনা কার্যত শেষ। টানা জিততে পারলে পয়েন্ট টেবলে ভালো জায়গায় শেষ করা যাবে। তার জন্যও আত্মবিশ্বাস প্রয়োজন। ইস্টবেঙ্গল যেন ওয়ান ম্য়ান টিম হয়ে দাঁড়িয়েছে। সর্বাধিক গোল স্কোরারের তালিকায় উপরের দিকেই রয়েছেন ক্লেটন সিলভা। কিন্তু দলগত ভাবে ভালো পারফরম্য়ান্স কোথায়! এফসি গোয়া প্লে-অফের দৌড়ে রয়েছে। তবে তার জন্য তাদেরও জয় দরকার। গত ম্যাচে জিতেছে গোয়া। ঘরের মাঠে ইস্টবেঙ্গলকে হারিয়ে পয়েন্ট টেবলে নিজেদের অবস্থান মজবুত করাই লক্ষ্য।