East Bengal: বার্থ-ডে বয়ের গোলে অবশেষে জয় ইস্টবেঙ্গলের

East Bengal vs Kerala Blasters: অবশেষে জয়ে ফিরল ইস্টবেঙ্গল। যদিও তা দেখার জন্য মাঠে উপস্থিত ছিলেন হাতে গোনা কিছু সমর্থক। জয়ের স্বাদ কেমন হয়, যেন ভুলতে বসেছিল ইস্টবেঙ্গল।

East Bengal: বার্থ-ডে বয়ের গোলে অবশেষে জয় ইস্টবেঙ্গলের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 10:14 PM

কলকাতা : জন্মদিন স্পেশাল হয়ে থাকল ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেটন সিলভার। অবশেষে জয়ে ফিরল ইস্টবেঙ্গল। যদিও তা দেখার জন্য মাঠে উপস্থিত ছিলেন হাতে গোনা কিছু সমর্থক। জয়ের স্বাদ কেমন হয়, যেন ভুলতে বসেছিল ইস্টবেঙ্গল। বার্থ-ডে বয় ক্লেটন সিলভার একমাত্র গোলে ঘরের মাঠে কেরালা ব্লাস্টার্সকে ১-০ গোলে হারাল ইস্টবেঙ্গল। এ বারের আইএসএলে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধেই অভিযান শুরু করেছিল লাল-হলুদ। যদিও সেই অ্যাওয়ে ম্যাচে হার। ঘরের মাঠে তার বদলাও নিলেন ক্লেটনরা। ম্যাচ রিপোর্ট TV9Bangla-য়।

বাইশের শেষে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে শেষ জয় পেয়েছিল ইস্টবেঙ্গল। নতুন বছরের শুরু থেকে ফের টানা চার ম্যাচ হার। সমর্থকরা মুখ ফিরিয়ে নিয়েছেন। ঘরের মাঠেও গ্যালারিতে লোক হচ্ছে না। এ দিনও চিত্রটা বদলাল না। তবে ইস্টবেঙ্গলের পারফরম্য়ান্সের চিত্র কিছুটা হলেও বদলাল। গত কয়েক ম্যাচ থেকেই কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন শুধু বলে আসছেন, এখন তাঁর দল মর্যাদার জন্য খেলবে। প্লে-অফের আশা অঙ্কে থাকলেও ইস্টবেঙ্গলের আত্মবিশ্বাসে নেই। এ দিনও কার্যত নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। নজর ছিল নতুন বিদেশি জ্যাক জার্ভিসের দিকে। শহরে পৌঁছেছিলেন বহুদিন আগেই। ক্লাবে ট্রান্সফার ব্য়ান থাকায় এতদিন জার্ভিসকে পাচ্ছিলেন না স্টিফেন। তাঁর অভিষেক ম্যাচে জয়ে ফিরল ইস্টবেঙ্গল।

কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন ইস্টবেঙ্গলের প্রাক্তন অধিনায়ক তথা কিংবদন্তি ফুটবলার পরিমল দে। তাঁর স্মৃতিতে এ দিন ম্যাচ শুরুর আগে নীরবতা পালন করা হয়। কেরালা ব্লাস্টার্স খাতায় কলমে অনেকটাই এগিয়ে ছিল এই ম্যাচে। ইস্টবেঙ্গলের কাছে হারানোর কিছু নেই। অনেক বেশি চাপমুক্ত হয়ে খেলার সুযোগ ছিল। পুরো ম্যাচে অবশ্য সমানে সমানে লড়াই। পার্থক্য় গড়ে দিল ক্লেটনের গোল। তার জন্য অপেক্ষা করতে হল ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত। শেষ দিকে প্রতিপক্ষ ফুটবলার, রেফারির সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে কার্ড দেখে মাঠ ছাড়েন ইস্টবেঙ্গলের তরুণ ফুটবলার মোবাশির। তেমনই বিতর্ক বেঁধেছে অঙ্কিত মুখোপাধ্যায়ের আচরণ নিয়েও। ইস্টবেঙ্গলের তরুণ ফুটবলার অঙ্কিত ক্ষোভের জেরে জার্সি খুলে ডাগআউটে ছুড়ে মারেন। ম্য়াচ থেকে তিন পয়েন্ট পেলেও এই ঘটনা গুলো সমর্থকদের মধ্যে বেশ কিছুটা বিরক্তিও তৈরি করল।