ISL 2022-23: নতুন বিদেশির অ্যাক্রোব্যাটিক গোল, ক্লেটনের দুই, ইস্টবেঙ্গলে তবু এক পয়েন্ট!

East Bengal vs NEUFC: দীর্ঘক্ষণ লিড ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। মাত্র ২ মিনিটের ব্যবধান। এতেই ম্যাচের রং বদলে যায়। ইস্টবেঙ্গল ডিফেন্সের ভুল ডোবাল। ৩০ মিনিটে পার্থিব গোগোই এবং ৩২ মিনিটে জিতিন গোল করেন। ১ গোলে পিছিয়ে থাকা নর্থ ইস্ট ইউনাইটেড এগিয়ে যায় ২-১ ব্য়বধানে।

ISL 2022-23: নতুন বিদেশির অ্যাক্রোব্যাটিক গোল, ক্লেটনের দুই, ইস্টবেঙ্গলে তবু এক পয়েন্ট!
Image Credit source: East Bengal
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 9:40 PM

কলকাতা: হঠাৎ কি ইস্টবেঙ্গল বদলে গেল! একটা জয় এতটা আত্মবিশ্বাস দিতে পারে! হয়তো পারে। কতটা বদলাল! কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে একটা জয় পরিস্থিতি অনেকটা বদলে দিয়েছে, এমনটাই মনে করা হয়েছিল। কিন্তু শেষ অবধি সেই ভুল ভাঙল। এ বারের আইএসএলে আধডজন জয় সম্পূর্ণ করার দারুণ সুযোগ ছিল ইস্টবেঙ্গলের। কিন্তু দু-বার এগিয়ে গিয়েও প্রাপ্তি মাত্র এক পয়েন্ট। এ দিনও ইস্টবেঙ্গলের আক্রমণ ভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেটন সিলভা। এ বারের আইএসএলে আধডজন গোল তাঁর নামে। ইস্টবেঙ্গলের হতাশার পারফরম্য়ান্সেও ভরসা দিয়েছিলেন ক্লেটন। এ দিনও নামের প্রতি সুবিচার করলেন। কিন্তু হঠাৎই ম্যাচের রং বদল। ইস্টবেঙ্গল বনাম নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচ রিপোর্ট বিস্তারিত TV9Bangla-য়।

কার্ড সমস্যায় ভিপি সুহের আর মোবাশির রহমানকে পাওয়া যায়নি। শৃঙ্খলাজনিত কারণে বাদ পড়েন অঙ্কিত মুখোপাধ্যায়। নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে প্রথম একাদশে চারটি পরিবর্তন করে ইস্টবেঙ্গল। সুহের, মোবাশির, অঙ্কিত, সার্থকের পরিবর্তে রাকিপ, লালচুংলুঙ্গা, সৌভিক চক্রবর্তী এবং সুমিত পাসি। ম্যাচের ১০ মিনিটের মধ্যেই এগিয়ে যায় ইস্টবেঙ্গল। অনবদ্য গোল ক্লেটনের। দশম মিনিটে ১০ নম্বর জার্সির সৌজন্য়ে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। জেরির সেন্টারে জোরালো হেড ক্লেটনের। প্রতিপক্ষ গোলরক্ষকের পক্ষে তা আটকানো সম্ভব হয়নি।

দীর্ঘক্ষণ লিড ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। মাত্র ২ মিনিটের ব্যবধান। এতেই ম্যাচের রং বদলে যায়। ইস্টবেঙ্গল ডিফেন্সের ভুল ডোবাল। ৩০ মিনিটে পার্থিব গোগোই এবং ৩২ মিনিটে জিতিন গোল করেন। ১ গোলে পিছিয়ে থাকা নর্থ ইস্ট ইউনাইটেড এগিয়ে যায় ২-১ ব্য়বধানে। ম্য়াচের তখনও অনেক মোড় বাকি। প্রথমার্ধের অ্যাডেড টাইমে ইস্টবেঙ্গলের সমতা ফেরান নতুন বিদেশি জেক জার্ভিস। তাঁর অ্যাক্রোব্যাটিক গোল যেমন ইস্টবেঙ্গলের সমতা ফেরাল, তেমনই বিনোদনও দিল। চোখ ধাঁধানো গোলে আইএসএলে খাতা খুললেন জার্ভিস। ইস্টবেঙ্গলের দুটি গোলের ক্ষেত্রেই নর্থ ইস্ট দুর্গের প্রহরী অরিন্দম ভট্টাচার্যর কাছে কোনও সুযোগই ছিল না। প্রথমার্ধেই ২-২ স্কোরলাইন। ম্যাচ যে আরও জমে উঠবে এমনটাই প্রত্যাশা ছিল। ৬৪ মিনিটে পেনাল্টি থেকে গোলে ইস্টবেঙ্গলকে ফের এগিয়ে দেন ক্লেটন সিলভা। তবে এই ডিফেন্সে ভরসা করা কঠিন। নির্ধারিত সময়ের ৫ মিনিট আগে ফের গোল খায় ইস্টবেঙ্গল। ৩-৩ স্কোর লাইনে কার্যত জেতা ম্যাচ ড্র করে ফিরল লাল-হলুদ।