SC EAST BENGAL : লাল হলুদে সই অরিন্দমের

এ বছর একেবারে শেষ মুহূর্তে দল গড়তে নেমে বেশ চমকই দেখালেন বিনিয়োগকারী সংস্থার কর্তারা

SC EAST BENGAL : লাল হলুদে সই অরিন্দমের
এসসি ইস্টবেঙ্গলে অরিন্দম ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 9:21 PM

কলকাতা: জল্পনার অবসান। দলবদলে চমক লাল-হলুদের। অবশেষে এসসি ইস্টবেঙ্গলেই সই করলেন অরিন্দম ভট্টাচার্য। এটিকে মোহনবাগান ছাড়ার পর আইএসএলের অনেক ফ্র্যাঞ্চাইজি দল হাত বাড়িয়েছিল অরিন্দমের দিকে। চেন্নাইয়িন এফসি, মুম্বই সিটি এফসির মতো দলগুলোর নজর ছিল বাঙালি গোলরক্ষকের উপর। কিন্তু শেষ মুহূর্তে বাজিমাত এসসি ইস্টবেঙ্গলের। ১ বছরের চুক্তিতেই লাল-হলুদে সই করলেন অরিন্দম।

এ বছর একেবারে শেষ মুহূর্তে দল গড়তে নেমে বেশ চমকই দেখালেন বিনিয়োগকারী সংস্থার কর্তারা। আদিল খান, জ্যাকিচাঁদ সিং, রোমিও ফার্নান্ডেজ, অমরজিত্‍ সিং কিয়ামদের আগেই তুলে নিয়েছে এসসি ইস্টবেঙ্গল। এ বার অরিন্দমকে দলে নেওয়ায় গোলকিপিং পজিশনও অনেক শক্তিশালী হল। বাঙালি গোলকিপারের দরও ছিল অনেকটা। চুক্তির অঙ্ক নিয়ে দফায় দফায় তাঁর সঙ্গে কথা চালান কর্তারা। এর সঙ্গে অন্যান্য দলের লোভনীয় অফার তো ছিলই।

অনেক টানাপড়েন শেষে কলকাতাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন অরিন্দম। এরই সঙ্গে এসসি ইস্টবেঙ্গলের অনুরোধও ফেলতে পারেননি তিনি। সই করার দিনে বাঙালি গোলকিপার বলেন, ‘ইস্টবেঙ্গলের অনুরোধেই লাল-হলুদে সই করার সিদ্ধান্ত নিই। আমার পরিবারের সবাই ইস্টবেঙ্গল সমর্থক। আমার বাবা, দাদু লাল-হলুদের অন্ধ ভক্ত। যদিও ১৬ বছরের ফুটবল কেরিয়ারে এই প্রথম বার ইস্টবেঙ্গলের জার্সি পরতে চলেছি।’

চার্চিল ব্রাদার্সের হয়ে আই লিগ জেতার পাশাপাশি এটিকের হয়ে আইএসএলও জিতেছেন অরিন্দম ভট্টাচার্য। গত আইএসএলে গোল্ডেন গ্লাভসও পান এই বঙ্গতনয়। এ বছর এটিকে মোহনবাগানে অমরিন্দর সিং সই করায় অরিন্দমের জায়গা ক্রমশ অনিশ্চিত হয়ে পড়ছিল। এএফসি কাপে প্রথম গোলকিপার হিসেবে খেলেন অমরিন্দরই। তাই বাগান ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন অরিন্দম। অনেক প্রত্যাশা এই বঙ্গতনয়ের উপর। হাবাসের নজর কেড়েছিলেন। এ বারের ফাওলারের নজর কাড়ার পালা অরিন্দম ভট্টাচার্যের।