EURO FINAL 2021 : এক লাফে বার্ষিক আয় বাড়ল ৪৫ কোটি! স্বপ্নের সফরে দোনারুম্মা

CHAMPION ITALY : দোনারুম্মাকে অফার দিয়েছে নেইমারের প্যারি সাঁজাঁ। যাদের কাছ থেকে দোনারুম্মা অফার পেয়েছেন বার্ষিক ১২ মিলিয়ন ইউরো। ভারতীয় মুদ্রায়  ৮৯ কেটি ৩৮ লক্ষ টাকা।

EURO FINAL 2021 : এক লাফে বার্ষিক আয় বাড়ল ৪৫ কোটি! স্বপ্নের সফরে দোনারুম্মা
প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হলেন দোনারুম্মা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 7:13 AM

লন্ডনঃ ইউরো শুরুর আগে ইউরোর সেরা ১০ গোলকিপারের তালিকায় আসত না তাঁর নাম। আর ইউরো শেষেই তার আয় বাড়ল ৪৫ কোটি! সত্যি যেন স্বপ্নের সফরে হেঁটে চলেছেন ইতালির গোলকিপার জিয়ানলুইগি দোনারুম্মা। পেনাল্টি শ্যুটআউটে সাকার শট যখন বাঁচালেন, তখন বোনুচ্চি, চিয়েসা বা ইনসিগনিয়ে কেউ জাতীয় নায়ক নন। ইতালির নতুন নায়ক বনে গেলেন ২২ বছরের গোলরক্ষক জিয়ানলুইগি দোনারুম্মা।

ইউরো শুরুর আগে ইতালির প্রথম গোলকিপার ছিলেন সালভাতোরে সিরিগু। বুঁফো পরবর্তী ইতালিতে তিনিই দস্তানা হাতে ইতালির তিন কাঠি সামলেছেন বেশিরভাগ ম্যাচে। জিয়ানলুইগি দোনারুম্মা ছিলেন দ্বিতীয়। আর ইউরো শুরুর আগে থেকেই মানচিনির ভরসার নাম হয়ে উঠেছিলেন জিয়ানলুইগি দোনারুম্মা। মাত্র ২২ বছর বয়সে ইতালির গোলরক্ষণের দায়িত্ব। মিলানের সর্বকালের অন্য়তম সেরা গোলকিপার দিদা জিয়ানলুইগি দোনারুম্মার সম্পর্কের মন্তব্য, “দারুন এক প্রতিভা। আমার মনে হয়, মিলানের জার্সি গায়ে আমি যা সাফল্য পেয়েছি, তার কয়েকগুণ সাফল্য পাবে দোনারুম্মা।কারন ওর বয়স বেশ কম।”

দিদার কথা যে একেবারে সঠিক তা বারবার প্রমাণ করেছেন দোনারুম্মা। সেমিফাইনালে স্পেনের বিরুদ্ধে। আর ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে। দুবারই ম্যাচের ফয়সালা হয়েছে টাইব্রেকারে। আর দুবারই তিনকাঠির তলায় নায়ক বনে গিয়েছেন দোনারুম্মা। এদিন ফাইনাল  যখন গড়ায় টাইব্রেকারে, তখন অনেক বিশেষজ্ঞই বলতে শুরু করেন, টাইব্রেকারে পিকফোর্ডের থেকেও বেশি এগিয়ে দোনারুম্মা। ম্যাচ শেষে সেটাই প্রমাণ হল আবার।

বুঁফো পরবর্তী ইতালিতে তিনিই এখন তারকা গোলকিপার। তবে ইউরো শেষে তিনি যে মিলানের সংসারে থাকবেনা, তা ইতিমধ্যেই চাউর হয়ে গিয়েছে। মিলানে তাঁর বার্ষিক আয় ছিল ৬ মিলিয়ন ইউরো। ভারতীয় মুদ্রায় ৪৪ কোটি ৬৯ লক্ষ টাকা। আর এবার দোনারুম্মাকে অফার দিয়েছে নেইমারের প্যারি সাঁজাঁ। যাদের কাছ থেকে দোনারুম্মা অফার পেয়েছেন বার্ষিক ১২ মিলিয়ন ইউরো। ভারতীয় মুদ্রায়  ৮৯ কেটি ৩৮ লক্ষ টাকা। সূত্রের খবর, ১২ই জুন প্যারি সাঁজাঁর জন্য মেডিকেল টেস্টেও পাস করে গিয়েছেন দোনারুম্মা। এবার ক্লাব ফুটবলে নেইমারদের গোলকিপারের দায়িত্বে তিনি।

আর চ্যাম্পিয়ন হওয়ার পর দোনারুম্মার কপালে জুটল আরও এক খেতাব। চলতি ইউরোতে তিনিই পেলেন প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট খেতাব।