FIFA World Cup 2022 : বিশ্বজয়ী ফ্রান্স কি বিশ্বকাপের দৌড়ে পিছিয়ে পড়ছে?

Karim Benzema : বেঞ্জেমার মতো তারকা দলে না থাকলেও, নজর থাকবে কিলিয়ান এমবাপে, অলিভার জিরো, হুগো লরিসদের দিকে।

FIFA World Cup 2022 : বিশ্বজয়ী ফ্রান্স কি বিশ্বকাপের দৌড়ে পিছিয়ে পড়ছে?
বিশ্বজয়ী ফ্রান্স কি বিশ্বকাপের দৌড়ে পিছিয়ে পড়ছে?
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Nov 21, 2022 | 8:30 AM

দোহা: দলের সেরা তারকাদের চোট কি চিন্তায় ফেলছে গত বিশ্বকাপ জয়ী ফ্রান্সকে (France)? গত বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ(FIFA World Cup) নিয়ে দেশে ফিরেছিল ফ্রান্স। এ বারও সবদিক থেকে তৈরি হয়েই মাঠে নামার প্রস্তুতি চলছিল। কিন্তু ফাইনাল পরীক্ষার আগেই দলের গুরুত্বপূর্ণ তারকা করিম বেঞ্জেমার (Karim Benzema) চোট চাপে ফেলছে ফরাসি শিবিরকে। শেষ মুহূর্তের এই ধাক্কা সামলে কি সেই একই শক্তিশালী ফ্রান্সকে দেখতে পাবে ফুটবল বিশ্ব? সেই তথ্যই তুলে ধরা হল TV9Bangla-র প্রতিবেদনে।

শনিবার, সতীর্থদের সঙ্গে অনুশীলনের সময় বাঁ পায়ের উরুর পেশীতে চোট পান তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানান, উরুর মাসলে চোট পেয়েছেন সদ্য ব্যালন ডি’অর জয়ী বেঞ্জেমা। বিশ্বকাপে খেলার মতো শারীরিক অবস্থা নেই তাঁর। এরপরই দল থেকে তাঁকে বাদ দিতে বাধ্য হন কোচ দিদিয়ের দেশঁ। ফ্রান্সের বিশ্বকাপ দলের সব থেকে বড় নামটি নিঃসন্দেহে করিম বেঞ্জেমা। যতই কিলিয়ান এমবাপে বা গ্রিজম্যান থাকুক না কেন, বেঞ্জেমার দক্ষতার কাছে কারও তুলনা চলে না। দলের সেরা স্ট্রাইকারের ছিটকে যাওয়ায় একটু হলেও শক্তি হারিয়েছে শক্তিশালী ফ্রান্স। আগেই এনগোলো কান্তে, পল পোগবার মতো তারকারা আগেই ছিটকে গিয়েছিলেন। এ বার চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন বেঞ্জেমা। আর শেষ মুহূর্তে তাঁর বিশ্বকাপ দল থেকে ছিটকে যাওয়াকে ঘিরে শুরু হয়েছে ফ্রান্সের শক্তি নিয়ে জল্পনা।

বেঞ্জেমার মতো তারকা দলে না থাকলেও, নজর থাকবে কিলিয়ান এমবাপে, অলিভিয়ের জিরো, হুগো লরিসদের দিকে। ২২ নভেম্বর বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে খেলতে নামবে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। প্রথম ম্যাচে এমবাপেদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। গত বিশ্বকাপেও প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াই ছিল তাদের প্রতিপক্ষ। ২-১ গোলে ফ্রান্সের কাছে সেই ম্যাচে হেরেছিল অস্ট্রেলিয়া। এ বারও কি সেই একই ইতিহাসের সাক্ষী হতে চলেছে গোটা বিশ্ব? তার জন্য অপেক্ষা করতে হবে ২২ নভেম্বর অবধি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla