EPL: ইংলিশ প্রিমিয়ার লিগে সুপার সানডে কেমন কাটল? জেনে নিন বিস্তারিত…

Manchester City: রেফারি অ্যান্থনি টেলর লিভারপুল কোচ যুর্গেন ক্লপকে রেড কার্ড দেখান। সালাহকে ফাউল করায় ক্ষুব্ধ হয়েছিলেন ক্লপ। রেফারির সঙ্গে ঝামেলায় জড়ান। তাতেই রেড কার্ড দেখানো হয় ক্লপকে।

EPL: ইংলিশ প্রিমিয়ার লিগে সুপার সানডে কেমন কাটল? জেনে নিন বিস্তারিত...
Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 3:46 AM

লন্ডন : মহম্মদ সালাহর (Mohamed Salah) ম্যাজিক। ইংলিশ প্রিমিয়ার লিগে এ বারের মরসুমে প্রথম হারের মুখ দেখল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। যার সুবিধা পেল আর্সেনালও। দ্বিতীয় স্থানে থাকা সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান বাড়ল তাদের। অ্যানফিল্ডে লিভারপুল (Liverpool) বনাম ম্যাঞ্চেস্টার সিটির রুদ্ধশ্বাস ম্যাচ। মহম্মদ সালাহর ৭৬ মিনিটের অনবদ্য গোলে ১-০ জিতল লিভারপুল। লিডসে একই ব্যবধানে জিতল আর্সেনাল। অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ২-০ ব্যবধানে জিতল চেলসি। জোড়া গোল করেন ম্যাসন মাউন্ট। অন্য ম্যাচে, ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে গোলশূন্য ড্র করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ওয়েস্ট হ্যাম বনাম সাউদাম্পটন ১-১ ড্র হল।

দিনের স্মরণীয় ম্যাচ হয়ে থাকল লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার সিটি। ক’দিন আগেই চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম হ্য়াটট্রিকের নজির গড়েন মহম্মদ সালাহ। ম্যান সিটি-লিভারপুল ম্যাচের প্রথমার্ধ সমানে সমানে লড়াই হলেও দ্বিতীয়ার্ধে পার্থক্য গড়ে দিলেন সালাহ। বিরতির পর শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল লিভারপুলের সামনে। সালাহর গোলের সুযোগ অল্পের জন্য মিস হয়। ভিএআর-এ সিটির একটি গোলও বাতিলও হয়। মেজাজ হারান সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। ম্যাচ শেষে ক্ষুব্ধ পেপ বলেন, ‘সারা ম্যাচে হাজার হাজার ফাউল হলেও রেফারি ম্যাচ থামাননি। আমরা গোল করতেই ফাউল! গোলটাও বাতিল করল।’ অ্যানফিল্ডে গ্যালারি থেকে তাঁদের দিকে কয়েন এবং অনেক কিছু ছোড়া হয় বলেও দাবি করেন পেপ গুয়ার্দিওলা।

ম্যাচে আরও উত্তেজনা ছড়ায় শেষদিকে। রেফারির সিদ্ধান্তে উত্তেজনা ছড়ায়। রেফারি অ্যান্থনি টেলর লিভারপুল কোচ যুর্গেন ক্লপকে রেড কার্ড দেখান। সালাহকে ফাউল করায় ক্ষুব্ধ হয়েছিলেন ক্লপ। রেফারির সঙ্গে ঝামেলায় জড়ান। তাতেই রেড কার্ড দেখানো হয় ক্লপকে। ম্যাচ শেষে ক্লপ বলেন, ‘সেই মুহূর্তে হয়তো বাড়াবাড়ি করে ফেলেছিলাম। তবে নিজেকে ভালোভাবেই চিনি। কাউকে অসম্মান করতে চাইনি। আমি কী বলছি তাতে অবশ্য কার কী যায় আসে? এই ফাউলেও যদি রেফারি বাঁশি না বাজায়, সত্যিই কিছু বলার নেই।’ ম্যাচে যত উত্তেজনাই ছড়াক, শেষ অবধি তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।