Kanyasree Cup 2023: বুধবার ইস্টবেঙ্গল মাঠে কন্যাশ্রী কাপের উদ্বোধন

Kolkata Football: উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে গতবারের চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে লাল-হলুদের প্রতিপক্ষ কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন। কন্যাশ্রী কাপের উদ্বোধনে রাজ্যের বিভিন্ন মন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে আইএফএ। রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা, অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে আমন্ত্রণ জানানো হয়েছে। বন ও পরিবেশ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদা।

Kanyasree Cup 2023: বুধবার ইস্টবেঙ্গল মাঠে কন্যাশ্রী কাপের উদ্বোধন
Image Credit source: IFA
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2023 | 10:42 PM

কলকাতা: কয়েক বছর আগেই ড্রিম প্রজেক্ট চালু করেছিল আইএফএ। মহিলা ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে কন্যাশ্রী কাপের সূচনা করেছিল বাংলার ফুটবল সংস্থা। গত বছর এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল। এমনকি মেয়েদের আইএফএ শিল্ডেও সেরা হয়েছিল লাল-হলুদ। কন্যাশ্রী কাপের সৌজন্যে বাংলার মহিলা ফুটবলাররাও নিজেদের মেলে ধরার সুযোগ পাচ্ছেন। আসন্ন কন্যাশ্রী কাপ নিয়ে সোমবার বৈঠকে বসে আইএফএ। ওমেন্স কমিটির সঙ্গে বৈঠকে বসেন কর্তারা। বৈঠকে উপস্থিত ছিলেন আইএফএর কোষাধ্যক্ষ দেবাশিস সরকার, সহসভাপতি সৌরভ পাল, সহসচিব সুফল গিরি, নজরুল ইসলাম। এ বছর কন্যাশ্রী কাপের উদ্বোধন বুধবার। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস কন্যাশ্রী কাপের উদ্বোধন করবেন। ইস্টবেঙ্গল মাঠে হবে টুর্নামেন্টের সূচনা। বিস্তারিত রইল TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে গতবারের চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে লাল-হলুদের প্রতিপক্ষ কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন। কন্যাশ্রী কাপের উদ্বোধনে রাজ্যের বিভিন্ন মন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে আইএফএ। রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা, অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে আমন্ত্রণ জানানো হয়েছে। বন ও পরিবেশ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদা, খাদ্য ও সরবরাহ দপ্তরের প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি, পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী সন্ধ্যারানী টুডু এবং দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায়কে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে বাংলার ফুটবল সংস্থা।

রাজ্যের বিভিন্ন ক্রীড়াব্যক্তিত্বরাও উপস্থিত থাকবেন কন্যাশ্রী কাপের উদ্বোধনী অনুষ্ঠানে। প্রাক্তন ক্রিকেটার ঝুলন গোস্বামী, অলিম্পিয়ান দোলা বন্দ্যোপাধ্যায়, অ্যাথলিট সোমা বিশ্বাস উপস্থিত থাকবেন। এছাড়াও রাজ্যের বিভিন্ন পুরুষ ও মহিলা ফুটবলারদের আমন্ত্রণ জানানো হয়েছে।