Lionel Messi : ‘বিশ্বকাপ না জিতলে এতদিনে অবসর নিতাম’, অকপট মেসি

সম্প্রতি একটি সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেছেন, আর্জেন্টিনা বিশ্বকাপ না জিতলে এতদিনে অবসর নিয়ে ফেলতেন তিনি।

Lionel Messi : 'বিশ্বকাপ না জিতলে এতদিনে অবসর নিতাম', অকপট মেসি
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2023 | 2:20 PM

কলকাতা : ইউরোপিয়ান ফুটবলের পাঠ চুকিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। খেলবেন মেজর লিগ সকার টিম ইন্টার মায়ামিতে। নিঃসন্দেহে মেসির ক্লাব কেরিয়ারের এটা নতুন মোড়। এই মুহূর্তে নতুন ক্লাব, মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন জীবন ছাড়া অন্য কিছু ভাবছেন না মেসি। যদিও সাক্ষাৎকারে জাতীয় দলের হয়ে অবসর প্রসঙ্গ চলেই আসে। মায়ামি অভিষেকের আগে এক সাক্ষাৎকারে মেসি তাঁর অবসর মুখ খুলেছেন। অনেকেই ভেবেছিলেন, বিশ্বকাপ জয়ের পরপরই আর্জেন্টিনার (Argentina Football) জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নেবেন লিও। কিন্তু ছয়মাস হয়ে গেলেও তিনি অবসর নিয়ে টুঁ শব্দটি করেননি। যদিও তিনি জানিয়ে রেখেছেন, আগামী বিশ্বকাপে খেলবেন না তিনি। তাহলে কবে অবসর নেবেন লিও? বিস্তারিত রইল TV9 Bangla Sports –র এই প্রতিবেদনে।

জাতীয় দল ও ক্লাবের হয়ে মেসির সাফল্য আকাশছোঁয়া। ফুটবল বিশ্বের প্রায় সবকটি ট্রফিই তাঁর ঝুলিতে। সাতবারের ব্যালন ডি’অর জয়ী। গতবছর ডিসেম্বরে ফিফা বিশ্বকাপ জিতে ষোলকলা পূর্ণ হয়েছে। কেরিয়ারে নতুন করে আর কিছু পাওয়ার নেই তাঁর। আর্জেন্টাইন মহাতারকা হাসতে হাসতে অবসর নিতে পারেন। কিন্তু বাস্তবে হয়েছে তার উল্টো। বিশ্বকাপ জিতেছেন বলেই এখনও অবসর ঘোষণা করেননি মেসি। এই প্রসঙ্গে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে মেসি বলছেন, “আমি জানতাম এটাই আমার শেষ বিশ্বকাপ। সত্যি কথা বলতে কী, আমরা বিশ্বকাপ জিততে না পারলে আমি এইমুহূর্তে জাতীয় দলের অংশ থাকতাম না।”

তিনি আরও বলেন, “এখন পরিস্থিতি আলাদা। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরই জাতীয় দল ছাড়তে পারছি না। এই মুহূর্তগুলিকে উপভোগ করতে চাই। উপভোগ করার পাশাপাশি মনে প্রচুর শান্তি এবং আত্মবিশ্বাস পেয়েছি।” সবকটি ট্রফি জয়ের পর সময়টিকে দারুণ উপভোগ করছেন মেসি। তাই এখনই অবসর নিয়ে ভাবছেন না। পরবর্তী ফুটবল বিশ্বকাপ পর্যন্ত না খেললেও কোপা আমেরিকা পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে দেখা যেতে পারে লিওকে।