ফ্রিকিক তো নয়, যেন পেনাল্টি!

Copa America 2021 and Euro 2020: চলতি ইউরোয় এখনও ফ্রিকিক থেকে কোনও দলের ফুটবলারকে গোল করতে দেখা যায়নি। কোপা আমেরিকায় ইতিমধ্যেই ফ্রিকিক থেকে ২টো দৃষ্টিনন্দন গোল করে ফেলেছেন এলএম টেন।

ফ্রিকিক তো নয়, যেন পেনাল্টি!
লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? কে সেরা? তর্ক চলবে আজীবন
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 2:49 PM

সোশ্যাল নেটওয়ার্কে এখন এটাই ঘোরাফেরা করছে। জনপ্রিয়তা, ফুটবলের মান সবকিছুর নিরিখে কোপার (Copa America) চেয়ে অনেকটা এগিয়ে ইউরো কাপ (Euro Cup)। কোপা আমেরিকা মানে শুধু ব্রাজিল (Brazil) আর আর্জেন্টিনা (Argentina)। এই দুটো দল বাদ দিয়ে বাকি দলগুলিকে শুধু ফিজিক্যাল ফুটবল খেলতেই দেখা যায়। নেটদুনিয়ায় অনেক ফুটবলবোদ্ধাই বিরক্তিকর কোপা আমেরিকা নিয়ে সরব হচ্ছেন।

(ফ্রিকিক থেকে গোল) মেসি ২ ইউরো কাপ ০

কিন্তু শিল্প, সৃজনশীলতার দিক দিয়ে এখনও ইউরোর দলগুলিকে টেক্কা দেয় লাতিন আমেরিকার দুই পাওয়ার হাউস। চলতি ইউরোয় এখনও ফ্রিকিক থেকে কোনও দলের ফুটবলারকে গোল করতে দেখা যায়নি। কোপা আমেরিকায় ইতিমধ্যেই ফ্রিকিক থেকে ২টো দৃষ্টিনন্দন গোল করে ফেলেছেন এলএম টেন।

লিওনেল মেসি (Lionel Messi) না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? কে সেরা? তর্ক চলবে আজীবন। আধুনিক ফুটবল প্রজন্মের দুই মহানায়ক। দুজনেই কেরিয়ারের শেষ প্রান্তে এসে পৌছেছেন। আর মাত্র কয়েকটা বছর। ফুটবল দুনিয়ায় আর দেখা যাবে না দুই মহারথীর ম্যাজিক। তবু শেষবেলাতেও একে অপরের রেকর্ডকে টেক্কা দিতে ব্যস্ত।

গোলমেশিন:-

  • ১০৯ গোল করে ১ নম্বরে রোনাল্ডো
  • ৭৬ গোল করে ৮ নম্বরে মেসি

ফ্রিকিক থেকে গোল:-

  • ক্লাব ও দেশ মিলিয়ে ৫৮ গোল মেসির। দেশের জার্সিতে বিশ্বকাপ ও কোপা মিলিয়ে ৬ গোল।
  • ক্লাব ও দেশ মিলিয়ে ৫৭ গোল রোনাল্ডোর। দেশের জার্সিতে বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে ১ গোল।

ফ্রিকিক থেকে যেন পেনাল্টির মতো গোল করেন দুই ফুটবলারই। লক্ষ্যভেদে স্থির দুজনেই। এ বলে আমায় দেখ, ও বলে আমায়। বিশ্ব ফুটবলের দুই অবিসংবাদী নায়ককে ঘিরে তর্কও চলতেই থাকবে।

আরও পড়ুন: Copa America 2021: শেষ আটের ম্যাচেও জ্বলেও উঠলেন মেসি