স্প্যানিশ সুপার কাপের ফাইনালে কি মেসি খেলবেন?

এবার স্প্যানিশ সুপার কাপের ফাইনালেও কি মেসিকে ছাড়াই খেলবে বার্সা? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে কি মেসি খেলবেন?
নানান জল্পনার মাঝেই মেসি দলের সঙ্গে অনুশীলন করছেন।(সৌজন্যে- বার্সা ইউনিভার্সাল টুইটার)
Follow Us:
| Updated on: Jan 17, 2021 | 12:08 PM

বার্সেলোনা: মেসিকে (Lionel Messi) ছাড়াই বুধবার স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে খেলেছিল বার্সেলোনা (Barcelona)। এবার স্প্যানিশ সুপার কাপের ফাইনালেও (Spanish Super Cup Final) কি মেসিকে ছাড়াই খেলবে বার্সা? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

রবিবার সুপার কাপের সেমিফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে খেলবে বার্সেলোনা। সেই ম্যাচে মেসি খেলবেন কি না তা নিয়ে নিশ্চিত নন খোদ বার্সা কোচ । বার্সা কোচ রোনাল্ড কোমান বলেছেন, “মেসি নিজেই জানাবে ও রবিবার খেলবে কি না। নিজের শারীরিক অবস্থা বুঝেই ও সিদ্ধান্ত নেবে।”

চোটের কারণে সেমিফাইনালে খেলতে পারেননি লিওনেল মেসি। কিন্তু গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন। ফাইনালে ওঠার পর সতীর্থদের সঙ্গে সেলিব্রেশনে যোগদানও করেছিলেন। মেসিকে ছাড়াও বার্সেলোনা অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ জিতেছে। কিন্তু তা সত্ত্বেও কোমান বলেছেন, “দলের সেরা ফুটবলার যখন সঙ্গে থাকে, তখন দল আরও বেশি শক্তিশালী হয়। মেসি থাকলে ও দলকেও ভীষণভাবে উদ্বুদ্ধ করে।”

Lionel Messi

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন লিওনেল মেসি।(সৌজন্যে- বার্সা ইউনিভার্সাল টুইটার)

নানান জল্পনার মাঝে মেসি দলের সঙ্গেই অনুশীলন করছেন। বোঝাই যাচ্ছে তিনি মাঠে নামার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এটাই তাঁর ভক্তদের কাছে কিছুটা হলেও স্বস্তি। বার্সেলোনা কোচ অবশ্য আশাবাদী, মেসি সুপার কাপের ফাইনালে খেলবেন। যদিও বার্সা ম্যানেজার বলেছেন, “আমি মনে করি মেসি ১০০% ফিট থাকলেই মাঠে নামবে। কারণ এটাই মরসুমের শেষ ম্যাচ নয়।”

২০১৫ সালে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের কাছে হেরেছিল বার্সেলোনা। নতুন বছরের শুরুটা বেশ ভালও করেছেন মেসি এবং বার্সেলোনা। এ বার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে কি হয় সেটাই দেখার।