Argentina: মেসিকে দেখার জন্য ৬৩ হাজারি স্টেডিয়ামে ১৫ লক্ষ আবেদন!

Lionel Messi: ২৪ মার্চ ভোর ৫টা নাগাদ জাতীয় দলের হয়ে খেলতে নামবেন লিওনেল মেসি।

Argentina: মেসিকে দেখার জন্য ৬৩ হাজারি স্টেডিয়ামে ১৫ লক্ষ আবেদন!
মেসিকে দেখার জন্য ৬৩ হাজারি স্টেডিয়ামে ১৫ লক্ষ আবেদন!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 5:45 PM

বুয়েনস আইরেস: মেরেকেটে সাড়ে ৪ কোটি জনসংখ্যা শহরের। তাতে কী, পুরো শহরই হামলে পড়তে চলেছে মনুমেন্টাল স্টেডিয়ামে। উপলক্ষ্য কী জানেন? তিন মাস পর নায়ক নামছেন ঘরের মাঠে। কাতারে বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণ হয়েছে তাঁর। আর ফ্রান্সের বিরুদ্ধে ওই ফাইনালের পর এই প্রথম জাতীয় দলের হয়ে ম্যাচ খেলবেন লিওনেল মেসি (Lionel Messi)। যখন হাতের সামনে এলএম টেন, সুযোগ কি মিস করা যায়? যায় না বলেই হয়তো আর্জেন্টিনার (Argentina) রাজধানী বুয়েনস আইরেসের সব পথ মিশে যাবে মনুমেন্টাল স্টেডিয়ামে। আশ্চর্যের কথা হল ওই স্টেডিয়ামের আসন সংখ্যা মাত্র ৬৩ হাজার। মেসিকে দেখার জন্য ১৫ লক্ষ ফুটবলপ্রেমী আবেদন করলেন। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন যা দেখে রীতিমতো অবাক। কাকে টিকিট দেবে আর কাকে দেবে না, বুঝেই উঠতে পারছে না। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

২৪ মার্চ ভোর ৫টা নাগাদ জাতীয় দলের হয়ে খেলতে নামবেন মেসি। সেই আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ পানামা। এই ম্যাচ দেখার অপেক্ষায় অধীর আগ্রহে রয়েছে লা আলবিসেলেস্তেরা। কাতার বিশ্বকাপ মেসির হাতে উঠুক সারা বিশ্ব চেয়েছিল। মেসি নিজেকে যেন কাতার বিশ্বকাপের জন্যই তৈরি করে রেখেছিলেন। তারপর, বলা হচ্ছিল মেসি হয়তো জাতীয় টিম থেকে অবসর নিয়ে নিতে পারেন। অধরা বিশ্বকাপ যখন পেয়েই গিয়েছেন আর জায়গা ধরে রাখতে চান না। কোচ লিওনেল স্কালোনি নাকি মেসিকে বুঝিয়েছিলেন, এখনই অবসর নিও না। সেই স্কালোনি বলছেন, ‘বিশ্বকাপের পর আর্জেন্টিনা আবার ফুটবলে ফিরছে। প্র্যাক্টিসে মেসিকে ভালো ছন্দে দেখলাম।’

প্রতিপক্ষ হিসেবে পানামা খুব একটা উচু দরের নয়। আর্জেন্টিনা হয়তো বড় ব্যবধানেই জিতবে। কিন্তু বুয়েনস আইরেস-সহ সারা বিশ্বের ফুটবলপ্রেমী নীল-সাদা জার্সিতে মেসির পায়ে আবার গোল দেখতে চান। আর তাই মনুমেন্টাল স্টেডিয়াম তো ভরবেই, তার আশপাশের পাব-ক্যাফে-খোলামাঠ সবমিলিয়ে হয়তো ফ্যান জোনের চেহারা নেবে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া জানান, মেসির ম্যাচের জন্য শুধু দর্শকদের মধ্যেই উত্তেজনা নেই। মিডিয়া থেকেও এই ম্যাচ ঘিরে রয়েছে আলাদা আগ্রহ। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও জানান, এই ম্যাচ কভার করার জন্য মিডিয়া থেকে ১ লক্ষ ৩০ হাজার আবেদন জমা পড়েছে। অথচ প্রেস বক্সে জায়গা রয়েছে মাত্র ৩৪৪ জনের।