Lionel Messi: মেসি কি পিএসজি ছাড়ছেন? সাক্ষাৎকারে মিলল অনেক প্রশ্নের জবাব…

Argentina-Paris St-Germain: মেসির সাক্ষাৎকারেই পরিষ্কার, কোনও দিন চ্য়াম্পিয়ন্স লিগ জিততে না পারা পিএসজিকে এই ট্রফি দেওয়াই তাঁর লক্ষ্য়। চ্য়াম্পিয়ন্স লিগে মেসিদের পরবর্তী ম্য়াচ বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। প্রথম লেগে বায়ার্নের কাছে হেরেছে পিএসজি। এ বার ঘুরে দাঁড়ানোর পালা।

Lionel Messi: মেসি কি পিএসজি ছাড়ছেন? সাক্ষাৎকারে মিলল অনেক প্রশ্নের জবাব...
Image Credit source: Screengrab
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 5:28 AM

প্য়ারিস : লিওনেল মেসি সাক্ষাৎকার দিচ্ছেন, এমনটাও নিয়মিত দেখা যায় না। ক্লাবের ইউটিউবে বিশেষ সাক্ষাৎকার দিলেন লিও। কাতার বিশ্বকাপের সময় থেকেই একটা বিষয় ঘোরাফেরা করছিল, লিওনেল মেসি পিএসজি ছাড়ছেন। তিনি মেজর লিগ সকারের ক্লাবে যোগ দেবেন, এমনটাও শোনা গিয়েছিল। কাতার বিশ্বকাপের সময় উপস্থিত ছিলেন মেজর লিগ সকারের টিম ইন্টার মিয়ামির অন্য়তম কর্ণধার ইংল্য়ান্ডের প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্য়াম। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি একই দলে খেলতে পারেন, এমনটাও শোনা গিয়েছিল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের ক্লাবে যোগ দিয়েছেন। মেসি সব জল্পনা ছাপিয়ে পিএসজিতেই রয়েছেন। তবে আবারও জল্পনা ছড়িয়ে ছিল, পিএসজি ছাড়তে পারেন মেসি। সাক্ষাৎকারে কী কী বললেন লিও? বিস্তারিত TV9Bangla-য়।

পিএসজিতে মেসির ভবিষ্যৎ নিয়ে সম্প্রতিও অনেক আলোচনা হয়েছিল। বা বলা যায়, জল্পনাও। সে সব বিষয় পরিষ্কার করলেন মেসি। ইন্টার মিয়ামি থেকে বার্সেলোনা জল্পনায় জল ঢেলেছেন। মেসির চলতি মরসুম স্বপ্নের কাটছে। ক্লাবের হয়েও অনবদ্য় ছন্দে। তবে মরসুমের সেরা প্রাপ্তি, অধরা স্বপ্ন পূরণ। কাতার বিশ্বকাপ চ্য়াম্পিয়ন হয়েছে মেসির আর্জেন্টিনা। পিএসজি-তে ২০২২ এ যোগ দিয়েই ফরাসি লিগে সাফল্য় দিয়েছেন। সেরা মূহূর্ত অবশ্য়ই আর্জেন্টিনার বিশ্বকাপ জয়। সাক্ষাৎকারে বিশ্বজয়ী আর্জেন্টিনা অধিনায়ক বলেন, ‘এটি দুর্দান্ত একটা মুহূর্ত। এই অভিজ্ঞতা কোনওদিন ভুলতে পারব না। এই অনুভূতিটা ঠিক বোঝানো সম্ভব নয়। তাই নয় কি? কেন না, এটা আমার সারা জীবনের স্বপ্ন ছিল। অবশেষে তা পূরণ হয়েছে। আর্জেন্টিনার প্রতিটি মানুষকে আমরা একটা উপহার দিতে পেরেছি। দেশে যেভাবে সেলিব্রেশন হয়েছে, তাতেই পরিষ্কার, কতটা গর্বিত করতে পেরেছি।’

বিশ্বকাপের আগে পিএসজি-তে কয়েক ম্য়াচে মেসির ফর্ম তাঁর মানের ছিল না। ২০২১-২২ মরসুমে দল হিসেবে পিএসজি সাফল্য় পেলেও মেসি ২৬ ম্য়াচে করেছিলেন মাত্র ৬টি গোল করেছিলেন। প্য়ারিসের পরিস্থিতিতে শুরুর দিকে মানিয়ে নিতে সমস্য়া হচ্ছিল, এ কথা স্বীকার করে নিয়েছিলেন মেসি। এ বারের মরসুমে লিগে ২১ ম্যাচে করেছেন ১৩টি গোল। মেসি বলছেন, ‘এই বিষয়টা আগেও বলেছি। প্রথম প্রথম এখানে মানিয়ে নিতে সমস্য়া হয়েছে। এ বারে মরসুম অন্য়রকম শুরু হয়েছে। অনেক বেশি তাগিদ নিয়ে খেলতে পারছি। সবচেয়ে বড় কথা, এই ক্লাব, এই শহর, এখানকার পরিবেশের সঙ্গে মিশে গিয়েছি। এ বার আমার দায়িত্ব, এই ক্লাবকে গর্বিত করা।’ মেসির সাক্ষাৎকারেই পরিষ্কার, কোনও দিন চ্য়াম্পিয়ন্স লিগ জিততে না পারা পিএসজিকে এই ট্রফি দেওয়াই তাঁর লক্ষ্য়। চ্য়াম্পিয়ন্স লিগে মেসিদের পরবর্তী ম্য়াচ বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। প্রথম লেগে বায়ার্নের কাছে হেরেছে পিএসজি। এ বার ঘুরে দাঁড়ানোর পালা।