Lionel Messi: দিন এখনও বাছিনি… আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির হ্যাটট্রিকের পর অবসর নিয়ে বড় আপডেট

নীল-সাদা জার্সি ধারীরা বলিভিয়াকে ওই ম্যাচে হাফডজন গোলে উড়িয়ে দিয়েছেন। বিশ্বকাপ কোয়ালিফায়ারে আর্জেন্টিনা (Argentina) বনাম বলিভিয়া (Bolivia) ম্যাচের শেষে অবসর নিয়ে বড় আপডেটও দিয়েছেন লিও মেসি।

Lionel Messi: দিন এখনও বাছিনি... আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির হ্যাটট্রিকের পর অবসর নিয়ে বড় আপডেট
Lionel Messi: দিন এখনও বাছিনি... আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির হ্যাটট্রিকের পর অবসর নিয়ে বড় আপডেট Image Credit source: X
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 2:49 PM

কলকাতা: মাঠে নামলেই রেকর্ড গড়েন লিওনেল মেসি (Lionel Messi)। আর্জেন্টাইন সুপারস্টার বলিভিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন। তাতেই থেমে থাকেননি। এলএম টেন তাঁর সতীর্থদের জোড়া গোল করতে সাহায্যও করেছেন। নীল-সাদা জার্সি ধারীরা বলিভিয়াকে ওই ম্যাচে হাফডজন গোলে উড়িয়ে দিয়েছেন। বিশ্বকাপ কোয়ালিফায়ারে আর্জেন্টিনা (Argentina) বনাম বলিভিয়া (Bolivia) ম্যাচের শেষে অবসর নিয়ে বড় আপডেটও দিয়েছেন লিও মেসি।

কাতার বিশ্বকাপের পর থেকে একাধিকবার লিওনেল মেসির অবসর নিয়ে নানা গুঞ্জন শোনা গিয়েছে। এ বছরের জুন মাসে মেসি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ইন্টার মায়ামি তাঁর কেরিয়ারের শেষ ফুটবল ক্লাব। আর দেশের জার্সিতে শেষ কবে খেলবেন মেসি? ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আর্জেন্টিনা বনাম বলিভিয়া ম্যাচের শেষে মেসি বলেন, ‘আমি আমার ভবিষ্যৎ নিয়ে কোনও তারিখ বা ডেডলাইন ঠিক করিনি। আমি খেলাটা উপভোগ করছি। সকলের ভালোবাসা উপভোগ করছি। এই বয়সে এ ভাবে ভালোবাসা পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়ি। আমি জানি এটাই আমার শেষ ম্যাচ হতে পারে। যে জায়গায় আমি পৌঁছেছি, তাতে খুশি। এই বয়সেও এখানে এ ভাবে পারফর্ম করতে পেরে ভালো লাগছে। নিজেকে বাচ্চা মনে হয়। এই দলটার সঙ্গে আমি খুবই স্বাভাবিক বোধ করি।’

এই খবরটিও পড়ুন

আর্জেন্টিনার জার্সিতে এই নিয়ে ১০ বার হ্যাটট্রিক করলেন লিওনেস মেসি। দেশের হয়ে সর্বাধিক হ্যাটট্রিক করার সুবাদে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে স্পর্শ করে ফেলেছেন মেসি। আন্তর্জাতিক ফুটবলে পুরুষদের মধ্যে সর্বাধিক গোল করার তালিকায় শীর্ষে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২১৬টি ম্যাচে তিনি ১৩৩টি গোল করেছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তিনি ১৮৯টি ম্যাচে ১১২টি গোল করেছেন।