Lionel Messi Goals: মেসির হ্যাটট্রিকে গোলের সেঞ্চুরি, আর্জেন্টিনা জিতল ৭-০ ব্যবধানে!

মেসির হ্যাটট্রিক ও আন্তর্জাতিক ফুটবলে তাঁর ১০০ গোল। একইদিনে আর্জেন্টিনার ৭-০ গোলে বড় জয়। মঙ্গলবার রাতটা স্মরণীয় হয়ে রইল আর্জেন্টিনার সমর্থকদের জন্য।

Lionel Messi Goals: মেসির হ্যাটট্রিকে গোলের সেঞ্চুরি, আর্জেন্টিনা জিতল ৭-০ ব্যবধানে!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 1:57 PM

বুয়েনস আইরেস: সামনে কুরাসাও নামে এক অচেনা প্রতিপক্ষ। ভারতীয় সময় অনুযায়ী বুধবার ভোরে আর্জেন্টিনা (Argentina) বনাম কুরাসাও ফ্রেন্ডলি ম্যাচে নামার আগে মেসির গোলসংখ্যা ছিল ৯৯। ম্যাচটি স্মরণীয় হয়ে রইল আর্জেন্টিনা ও বিশেষ করে লিওনেল মেসির জন্য। অচেনা প্রতিপক্ষকে ৭-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। গোল বন্যার দিনে মেসির (Lionel Messi) কাছ থেকে এসেছে হ্যাট্রট্রিক। একইসঙ্গে আর্জেন্টিনার জার্সিতে তাঁর গোলসংখ্যা হয়ে গেল ১০০। এতদিন আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরির রেকর্ড ছিল মাত্র দু’জনের কাছে। আলি দায়ি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ক্লাবের নতুন সদস্য এলএমটেন। বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে নজির গড়লেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম হ্যাটট্রিক পেলেন মেসি। বিস্তারিত TV9 Banglaয়।

শততম গোলের দেখা পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি মেসিকে। ম্যাচ শুরু হওয়ার মাত্র ২০ মিনিটেই গোলের দেখা পান। আর্জেন্টিনার জার্সিতে ১০০তম গোলে পৌঁছতে মেসির লাগল ১৭৪টি ম্যাচ। আর্জেন্টিনার হয়ে মেসি প্রথম গোল করেছিলেন ২০০৬ সালের মার্চ মাসে। ১৭ বছর পর মেসির গোল সংখ্যা ১০০। প্রদর্শনী ম্যাচ ছাড়া ধরলে মেসির গোল সংখ্যা ৫৪। ঘরের মাঠে গত সপ্তাহে পানামাকে ২-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। সেদিন ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৮০০ গোল করেন তিনি। বুধবার মেসিরা জিতলেন ৭-০ গোলের বড় ব্যবধানে। এদিনও রেকর্ডের ফুলঝুরি।

নাম অচেনা হলেও আন্তর্জাতিক ফুটবলে কুরাসাও খুব একটা দুর্বল দল নয়। ফিফা ব়্যাঙ্কিংয়ে স্থান ৮৬তম স্থানে। আর্জেন্টিনার সামনে অসহায় কার্যত অসহায় হয়ে পড়েছিল কুরাসাও। মেসির পর ২৩ মিনিটে লিড বাড়ান নিকোলাস গঞ্জালেস। এরপর ৩৩ থেকে ৩৭ মিনিটের মধ্যে আরও তিনটি গোল হজম করে তারা। তার মধ্যে দুটি গোল মেসির। একটি এনজো ফার্নান্ডেজের। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে স্কোরশিটে নাম লেখান অ্যাঞ্জেল ডি মারিয়াও। ৮৭ মিনিটে ম্যাচের শেষ তথা সপ্তম গোল করেন গঞ্জালো মন্টিয়েল।