Lionel Messi : সেরা ফুটবলার মেসি, মায়ামি ডেবিউয়ের আগে আর্জেন্টাইনের ঝুলিতে জোড়া পুরস্কার

মায়ামি রীতিমতো মেসি জ্বরে কাবু। ইতিমধ্যেই ফ্লোরিডায় পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Lionel Messi : সেরা ফুটবলার মেসি, মায়ামি ডেবিউয়ের আগে আর্জেন্টাইনের ঝুলিতে জোড়া পুরস্কার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2023 | 4:31 PM

কলকাতা : টিমের হয়ে এবং ব্যক্তিগতভাবে ফুটবল বিশ্বের প্রায় সবকটি ট্রফি জিতেছেন লিওনেল মেসি (Lionel Messi)। ক্লাব ফুটবলে অত্যন্ত সফল লিও গত বছর ফুটবল বিশ্বকাপ জেতায় ষোলকলা পূর্ণ হয়েছে। ফিফা বিশ্বকাপ জেতার পর থেকে পুরস্কারের ঝুলি উপতে পড়ছে মেসির। আর্জেন্টাইন মহাতারকার ক্যাবিনেটে ঠাঁই হতে চলেছে আরও দুটো ট্রফির। শীঘ্রই মেজর লিগ সকারের টিম ইন্টার মায়ামির (Inter Miami) হয়ে অভিষেক হতে চলেছে লিওর। সব ঠিকঠাক থাকলে আগামী ২৩ জুলাই মায়ামির হয়ে অভিষেক হতে চলেছে তাঁর। মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলে ডেবিউয়ের আগে জোড়া পুরস্কারের ভূষিত হলেন তিনি। ‘বেস্ট সকার প্লেয়ার’ এবং ‘বেস্ট চ্যাম্পিয়নশিপ পারফরম্যান্স’ এই দুটো বিভাগে ESPY পুরস্কার পেয়েছেন লিওনেল মেসি। ESPY- হল ‘এক্সেলেন্স ইন স্পোর্টস পারফরম্যান্স অ্যান্ড অ্যাচিভমেন্টস’ অ্যাওয়ার্ড। বিস্তারিত TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

ফিফা বিশ্বকাপ জেতার পর ৩৫ বছরের আর্জেন্টাইন তারকা গত ফেব্রুয়ারি মাসে ফিফা দ্য বেস্ট পুরস্কার জেতেন। এই নিয়ে রেকর্ড সপ্তম বার ফিফা দ্য বেস্ট পুরস্কার পেয়েছেন তিনি। এর পাশাপাশি ২০২৩ ESPY পুরস্কার পেলেন মেসি। বিশ্বকাপের পারফরম্যান্সের জন্য সেরা ফুটবলার এবং সেরা চ্যাম্পিয়নশিপ পারফরম্যান্সে ‘এক্সেলেন্স ইন স্পোর্টস পারফরম্যান্স অ্যান্ড অ্যাচিভমেন্টস’ অ্যাওয়ার্ড পেলেন তিনি। লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে ESPY বিশ্বের সেরা খেলোয়াড়দের পুরস্কৃত করেছে। তাঁদেরই মধ্যে রয়েছেন মেসি।

এদিকে মায়ামি রীতিমতো মেসি জ্বরে কাবু। ইতিমধ্যেই ফ্লোরিডায় পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। তাঁকে বরণ করে নেওয়ার জন্য তৈরি মায়ামি। আগামী ১৬ জুলাই ইন্টার মায়ামির সঙ্গে সই সাবুদ সেরে ফেলবেন মেসি। সেদিন বেকহ্যামের ক্লাবের পক্ষ থেকে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে পারফর্ম করবেন পপ স্টার শাকিরা, ব্যাড বানি ও মালুমাররা। সূত্রের খবর, তাঁর সঙ্গে আড়াই বছরের চুক্তি করতে চলেছে মেজর লিগ সকার ক্লাবটি।