Durand Cup 2022: মুম্বইয়ের শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ মহমেডানের

১-০ গোলে হেরে ডুরান্ড কাপ থেকে ছিটকে গেল মহমেডান। কাপ জয়ের স্বপ্নে ভাঙল কলকাতার দলটির।

Durand Cup 2022: মুম্বইয়ের শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ মহমেডানের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 8:28 PM

কলকাতা: ৯০ মিনিট ধরে আইএসএলের দলটিকে আটকে রেখেছিল এবারের ডুরান্ড কাপে বাংলার শেষ প্রতিনিধি দল মহমেডান। আইএসএলের অন্যতম শক্তিশালী দল মুম্বই সিটি এফসির শেষ মুহূর্তের গোলে ডুরান্ডে স্বপ্নভঙ্গ মহমেডানের। গতবারের রানার্স টিম মহমেডান এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে দুরন্ত গতিতে এগোচ্ছিল। গ্রুপ পর্ব থেকে নকআউটে একাধিক আইএসএলের দলকে হারিয়ে সেমিফাইনালে উঠে আসে। গতবারের মতো এবার ফাইনালে ওঠা হল না সাদা-কালোদের। ১-০ গোলে হেরে ডুরান্ড কাপ থেকে ছিটকে গেল মহমেডান। কাপ জয়ের স্বপ্নে ভাঙল কলকাতার দলটির। ইনজুরি টাইমে মুম্বইয়ের হয়ে একমাত্র ও জয়সূচক গোলটি করেন বিপিন সিং।

দুই প্রধান গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল। কলকাতার একমাত্র দল হিসেবে ডুরান্ডের বাংলার সলতের প্রদীপ হয়ে জ্বলছিল আন্দ্রে চের্নিশভের দল। সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে আইএসএলের অন্যতম সেরা দল মুম্বই সিটি এফসির বিরুদ্ধে আত্মবিশ্বাসে ভরপুর ছিল মহমেডান। দলের রাশিয়ান কোচ জানিয়েছিলেন, কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুম্বইয়ের অনেক ফাঁক ফোকর খুঁজে পেয়েছেন। সেগুলোকে কাজে লাগাতে হবে। বুধবার সেমিফাইনাল ম্যাচের নির্ধারিত সময়ে গোলের মুখ খুলতে পারেনি কোনও দলই। প্রথমার্ধে দুটো টিমই গোল করার মরিয়া চেষ্টা করেছে। মহমেডান বারবার আক্রমণে উঠে এসেছে। কিন্তু গোল আসেনি। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুটি দল।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে গুরকিরতের সঙ্গে ওয়াল পাস খেলে গোলের সামনে বল পেয়ে গিয়েছিলেন মুম্বইয়ের গ্রেগ স্টুয়ার্ট। তবে মহমেডান গোলরক্ষক জোথান মাওইয়া দারুণভাবে গোল বাঁচিয়ে দেন। ৯০ মিনিট পর্যন্ত দুটো দলই গোলশূন্য অবস্থায় ছিল। ৯০+১ মিনিটে ছাংতের পাস থেকে বিপিন সিংয়ের গোল ম্যাচের পার্থক্য গড়ে দেয়। ফাইনালে প্রবেশ করেছে মুম্বই সিটি এফসি। আর সেমিফাইনালে হেরে ছিটকে গেল মহমেডান।