Mohun Bagan: দলের শোচনীয় পারফরম্যান্স, ম্যানেজমেন্টকে চিঠি ক্লাবের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Jan 24, 2023 | 7:37 PM

Executive Committee Meeting: এক অভিনব পদক্ষেপ নিল মোহনবাগানের কার্যকরী কমিটি। স্কুল স্তর থেকে ক্রিকেটার তুলে আনতে একটি সংস্থার সঙ্গে ৩ বছরের গাঁটছড়া বাঁধল মোহনবাগান‌। নাম দেওয়া হয়েছে মোহনবাগান স্পোর্টস অ্যাকাডেমি।

Mohun Bagan: দলের শোচনীয় পারফরম্যান্স, ম্যানেজমেন্টকে চিঠি ক্লাবের
Image Credit source: OWN Photograph

কলকাতা: এটিকে মোহনবাগানের শুরুটা ভালো হলেও মাঝরাস্তায় খেই হারিয়েছে। দলের শোচনীয় পারফরম্যান্স দেখে হতাশ মোহনবাগানের কার্যকরী কমিটি। এই অবস্থায় ফুটবল পরিচালনার দায়িত্বে থাকা এটিকে মোহনবাগানকে চিঠি দিচ্ছেন সবুজ-মেরুন কর্তারা। বেশ কিছু জায়গায় খামতির অভিযোগ। প্রয়োজনে ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসতে চান বাগান কর্তারা। মরসুম শুরুর আগে এটিকে মোহনবাগান দলকে ঘিরে একরাশ প্রত্যাশা থাকলেও তা পূরণে ব্যর্থ ফেরান্দোর দল। আইএসএলে লিগ শিল্ড খেতাব জয় থেকে কার্যত ছিটকে গিয়েছে মোহনবাগান। এই অবস্থায় ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসতে চাইলেন বাগানের কর্তারা। আর কী হল সভায়, বিস্তারিত TV9Bangla-য়।

মঙ্গলবারের কার্যকরী কমিটির বৈঠক শেষে বাগান সচিব বলেন, ‘আমরা ম্যানেজমেন্টকে চিঠি দিচ্ছি। আমাদের কমিটিতে মানস ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায়ের মতো প্রাক্তন ফুটবলাররা দলের খেলায় একদমই খুশি নন। আমাদের অভিজ্ঞতায় মনে হয়, বেশ কিছু জায়গায় খামতি রয়েছে। ওদের সঙ্গে বিরোধের ব্যাপার নেই। আমাদের দায়বদ্ধতা আছে। তাই আলোচনায় বসতে চাই।’ মোহনবাগানের নামের আগে থেকে ‘এটিকে’ সরানোর ব্যাপারে একটা আলাদা কমিটি গঠন করেছিল বাগানের কার্যকরী কমিটি। বেশ কয়েক মাস পেরিয়ে গেলেও, এখনও তার কোনও ডেভলেপমেন্ট হয়নি। যে জায়গার জল, সেই জায়গাতেই আছে।

এ দিকে এক অভিনব পদক্ষেপ নিল মোহনবাগানের কার্যকরী কমিটি। স্কুল স্তর থেকে ক্রিকেটার তুলে আনতে একটি সংস্থার সঙ্গে ৩ বছরের গাঁটছড়া বাঁধল মোহনবাগান‌। নাম দেওয়া হয়েছে মোহনবাগান স্পোর্টস অ্যাকাডেমি। কলকাতার স্কুলগুলোর সঙ্গে যৌথভাবে কাজ করবে এই অ্যাকাডেমি। অষ্টম শ্রেণী থেকে পড়ুয়ারা যোগ দিতে পারবে এই অ্যাকাডেমিতে। টেকনিক্যাল বিষয়টি দেখবেন ক্লাবের প্রতিনিধিরাই। আর্থিক বিষয়টি দেখভালের দায়িত্বে থাকছে এক ক্রীড়া সংস্থা। অ্যাকাডেমি শুরু করতে বড়সড় নামও ভেবে রেখেছেন কর্তারা।

একই সঙ্গে স্কুল ফুটবল ফিরিয়ে আনতে ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেছে ক্লাব। কন্যাশ্রী কাপে মেয়েদের ফুটবল দল নামানোর প্রস্তাবও দিয়েছিলেন ক্লাব কর্তারা। পর্যাপ্ত পরিকাঠামোর অভাবে মহিলা দল তৈরি করা হয়নি। তবে বাগান সচিবের আশ্বাস, মেয়েদের আই লিগে মোহনবাগানের দল নামানোর চিন্তাভাবনা রয়েছে ম্যানেজমেন্টের।

এ দিকে ২১ ফেব্রুয়ারি ভাষা দিবসে মোহনবাগানের ক্রীড়া লাইব্রেরির উদ্বোধন। বিশিষ্ট সাহিত্যিকের হাত ধরে এই লাইব্রেরির উদ্বোধন হবে। ইতিমধ্যেই ১৫০-র উপর বই এসেছে‌। অনেক সংস্থাও এগিয়ে এসেছে। ২৪ মার্চ চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন হবে। ওই দিন মোহনবাগানের কার্যকরী কমিটির এক বছর পূর্ণ হবে। তাই সেই দিনটিকেই বেছে নিয়েছেন কর্তারা‌।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla