Champions League: চমৎকার গোলে প্রতিপক্ষকে উড়িয়ে সহজ জয় নাপোলির

নাপোলির লক্ষ্য, চ্যাম্পিয়ন লিগে সাফল্য পাওয়া। আর সেই পথেই যেন হাঁটতে চাইছে মারাদোনার পুরনো ক্লাব। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র প্রথম দফার ম্যাচে সহজ জয় পেল তারা।

Champions League: চমৎকার গোলে প্রতিপক্ষকে উড়িয়ে সহজ জয় নাপোলির
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2023 | 3:18 PM

ফ্র্যাঙ্কফুট: চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) শেষ ষোলোর ম্যাচে এনট্র্যাখট ফ্র্যাঙ্কফুটকে (Eintracht Frankfurt) ২-০ হারাল নাপোলি (Napoli)। দলের হয়ে গোল করেন নাইজেরিয়া স্ট্রাইকার ভিক্টর ওসিমহেন (Victor Osimhen)। বিরতির আগেই তিনি নাপোলির হয়ে প্রথম গোলটি করেন। পরে দ্বিতীয়ার্ধে জিওভানি ডি লরেনজো দ্বিতীয় গোলটি করে দলকে ২-০ তে এগিয়ে দেন। প্রথম দফার ম্যাচ জিতে যাওয়ার ফলে খানিকটা হলেও অ্যাডভান্টেজে থাকল দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাব। ইতালির ক্লাবের এ বার লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগে ভালো ফল করা। ম্যাচের বিস্তারিত TV9 Bangla-য়।

দ্বিতীয়ার্ধে নাপোলির ফ্রাঙ্ক আঙ্গুসাকে ট্যাকল করতে গিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্র্যাঙ্কফুটের স্ট্রাইকার রান্ডল কল মুয়ানি। ফলে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফ্র্যাঙ্কফুট দশজনে খেলতে বাধ্য হয়। ম্যাচের ৬৫ মিনিটের মাথায় লোরেন্সোর চমৎকার ব্যাকহিল থেকে দ্বিতীয় গোলটি আসে নাপোলির। এই গোলের সুবাদেই ম্যাচ কার্যত নিজেদের পকেটে পুরে নেয় নাপোলি। ম্যাচের পর নাপোলি ম্যানেজার লুসিয়ানো স্পালেটি বলেন, “ম্যাচের শুরু থেকেই আমরা ভালো জায়গায় ছিলাম। ফ্র্যাঙ্কফুট এমন একটা টিম, যারা জানে একটা ম্যাচ জিততে হলে কী পদ্ধতি অবলম্বন করতে হয়। তাদের বিরুদ্ধে এই ফলাফল খুবই ভালো।”

লোজানোর একটি সুন্দর ক্রস থেকে গোল করেন ওসিমহেন। এরপরেও নাইজেরিয়ার এই স্ট্রাইকার আরও একটি সুন্দর পাস থেকে গোল করেন কিন্তু সহকারী রেফারি সেটিকে অফসাইডের কারণে বাতিল করে দেন।

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট রাউন্ডের প্রথম ম্যাচে শুরুর দিকে বেশ ভালো খেলছিল ফ্র্যাঙ্কফুট। ম্যাচের শুরু থেকেই দুরন্ত ফর্মে থাকা স্ট্রাইকার রান্ডল মুয়ানি গোলের সুযোগ তৈরি করলেও গোল পায়নি ফ্র্যাঙ্কফুট। ম্যাচের শেষে ফ্র্যাঙ্কফুটের কোচ অলিভার গ্লাসনার এই হার সম্পর্কে বলেন, “ম্যাচে আমরা কিছু ভুল করেছি। সেগুলো কাজে লাগিয়েছে নাপোলি। ওদের প্লেয়ারদের গতি এবং দক্ষতা দুইই আছে। যার ফলে ম্যাচে নিজেদের আধিপত্য বজায় রাখতে পেরেছিল নাপোলি। দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখার পর আমরা আরও নার্ভাস হয়ে পড়ি। যার ফলে ২-০ ম্যাচ হারলাম।”

ফ্র্যাঙ্কফুটের মারিও গোতজে অবশ্য খুবই আশাবাদী। দ্বিতীয় লেগে কামব্যাক করার জন্য তিনি প্রবল ভাবে আগ্রহী। তিনি বলেছেন, “নাপোলি আমাদের ঘরের মাঠে এসে দুটো গোল করে ম্যাচ জিততে পারলে আমরাও পারবো ওদের মাঠে গিয়ে গোল করে ম্যাচ জিততে। আমরা আমাদের সর্বস্ব দিয়ে সেই ম্যাচ জেতার চেষ্টা করবো।”