UEFA Champions League: নেইমার ছিটকে যাওয়ায় বড় ধাক্কা মেসিদের

Neymar: চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের আশা বাঁচিয়ে রাখতে জিততেই হবে পিএসজিকে। একই সঙ্গে দেখতে হবে গোলের ব্যবধানও। গোল হজম করলেই বাড়বে মেসিদের বিপদ। একই সঙ্গে গোল করার দিকেও নজর রাখতে হবে এমবাপেদের। হাইভোল্টেজ ম্যাচে নেই আশরফ হাকিমিও। চোট আর কার্ড সমস্যায় পিএসজি ভুগলেও, জয়ে ফেরার ব্যাপারে আশাবাদী মেসিদের কোচ গ্ল্যাটিয়ার।

UEFA Champions League: নেইমার ছিটকে যাওয়ায় বড় ধাক্কা মেসিদের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2023 | 7:00 PM

প্যারিস: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না নেইমারের। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর সমালোচনার মুখে পড়তে হয়েছে। এ বার ক্লাব ফুটবলেও খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। চ্যাম্পিয়ন্স লিগের প্রি কোয়ার্টার ফাইনালের ফিরতি পর্বের ম্যাচে নেই নেইমার। চোটের কারণে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান তারকা। গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানের ম্যাচে লিগামেন্টে চোট পেয়েছিলেন নেইমার। এরপর থেকে মাঠের বাইরেই ছিলেন। চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ফিরে আসার প্রবল চেষ্টা চালাচ্ছিলেন। তবে শেষ পর্যন্ত মাঠের বাইরে চলে গেলেন নেইমার। এমনিতেই ঘরের মাঠে বায়ার্নের কাছে ০-১ হারে প্যারিস সাঁ জাঁ। মাঠে নামার আগে এগ্রিগেটে পিছিয়ে। এ বার আরও বড় ধাক্কা। বিস্তারিত TV9Bangla-য়।

১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানের ম্যাচে লিলের বিরুদ্ধে লিগামেন্টে চোট পান নেইমার। চোটের পরই তাঁকে তুলে নেন পিএসজির কোচ। লিগ ওয়ানে নান্তেসের বিরুদ্ধেও খেলতে পারেননি নেইমার। জাতীয় দলের ফ্রেন্ডলি ম্যাচ থেকেও ছিটকে যান। মরক্কোর বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ব্রাজিল। লিগামেন্টের চোটে সেই ম্যাচে খেলতে পারবেন না নেইমার। তারই মাঝে পিএসজি ভক্তদের জন্য খারাপ খবর। বায়ার্নের বিরুদ্ধে ফিরতি পর্বের ম্যাচে নেই তিনি।

পিএসজি কোচ গ্ল্যাটিয়ার বলেন, ‘নেইমারের না থাকা আমাদের জন্য বড় ক্ষতি। তবে ওর বদলে একজন মিডফিল্ডারকে দলে যোগ করতে হবে। তাতে দলের ভারসাম্য আসবে। মার্সেইয়ের বিরুদ্ধে মেসি-এমবাপে দুরন্ত ফুটবল খেলে। মিডফিল্ডাররাও ভালো খেলে। নেইমারের অনুপস্থিতিতে তিন জন মিডফিল্ডার আর দুই অ্যাটাকার নিয়ে দল সাজাতে হবে।’ একই সঙ্গে গ্ল্যাটিয়ার বলেন, ‘লিগ ওয়ানের অন্যতম সেরা পাসার নেইমার। ও না খেললে আমাদের অপূরণীয় ক্ষতি।’

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের আশা বাঁচিয়ে রাখতে জিততেই হবে পিএসজিকে। একই সঙ্গে দেখতে হবে গোলের ব্যবধানও। গোল হজম করলেই বাড়বে মেসিদের বিপদ। একই সঙ্গে গোল করার দিকেও নজর রাখতে হবে এমবাপেদের। হাইভোল্টেজ ম্যাচে নেই আশরফ হাকিমিও। চোট আর কার্ড সমস্যায় পিএসজি ভুগলেও, জয়ে ফেরার ব্যাপারে আশাবাদী মেসিদের কোচ গ্ল্যাটিয়ার।