অক্ষত থাকবে মেসির রেকর্ড, মত প্রাক্তনদের

মঙ্গলবার রাতে ভ্যালাডলিডের বিরুদ্ধে গোল করে নতুন রেকর্ড গড়লেন মেসি। আর্জেন্তিনার অধিনায়ক ছাপিয়ে গেলেন ফুটবল সম্রাট পেলেকে।

অক্ষত থাকবে মেসির রেকর্ড, মত প্রাক্তনদের
শীর্ষে লিও মেসি। ছবি সৌজন্যে - টুইটার (বার্সেলোনা)
Follow Us:
| Updated on: Dec 23, 2020 | 2:22 PM

TV9 বাংলা ডিজিটাল –  তিনি বর্তমান ফুটবলের পোস্টার বয়। একের পর এক রেকর্ড গড়ে চলেছেন। মঙ্গলবার রাতে আরও একটা নতুন রেকর্ড (record) গড়লেন মেসি (Messi)। একটি ক্লাবের হয়ে সব থেকে বেশি গোল এখন বার্সেলোনার অধিনায়কের দখলে। কাতালান ক্লাবের হয়ে ৬৪৪ গোল। স্যান্টোসের হয়ে পেলের করা ৬৪৩ গোলের রেকর্ড ছাপিয়ে মেসি এখন ৬৪৪। এই সংখ্যাটা আরও বাড়বে সন্দেহ নেই।

এখন প্রশ্ন, মেসির এই রকর্ড কি ভাঙা সম্ভব? বর্তমান পেশাদার ফুটবলের যুগে সম্ভাবনা দেখছেন না কেউ। একটা ক্লাবের হয়ে এত বছর কোনও ফুটবলারই খেলেন না। জার্সির রং বদলায় প্রতিনিয়ত। প্রাক্তন ফুটবলার গ্যারি লিনেকার মেসিকে শুভেচ্ছা জানিয়ে একটা পরিসংখ্যান তুলে ধরেছেন। সোশ্যাল মিডিয়ায়  তিনি লিখেছেন, মেসির রেকর্ড ভাঙতে হলে একজন ফুটবলারকে ১৫ বছর একটা ক্লাবের হয়ে খেলার পাশাপাশি প্রতি মরসুমে গড়ে ৪৩টা গোল করতে হবে। লিনেকারের টুইট দেখে অনেকেই বলছেন, পরিসংখ্যান দিয়ে প্রাক্তন ফুটবলার বুঝিয়ে দিলেন, মেসির রেকর্ড ভাঙাটা কার্যত অসম্ভব।

আরও পড়ুন – গোল পেলেন না রোনাল্ডো, লিগে প্রথম হার জুভেন্তাসের

ফুটবল সম্রাটের রেকর্ড ছাপিয়ে তিনি এখন শীর্ষে। মেসি নিজেও যেন বিশ্বাস করতে পারছেন না এমন একটা কাণ্ড তিনি ঘটিয়েছেন। মঙ্গলবার রাতে খেলা শেষে সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘আমি যখন ফুটবল খেলা শুরু করি তখন ভাবিনি কোনও রের্কড করতে পারব। এবার যে রেকর্ডটা আমি ভাঙলাম সেটা পেলের। আমার পাশে থাকার জন্য আমি শুধু সবাইকে ধন্যবাদ জানাতে পারি। আমার সতীর্থ, বন্ধু, পরিবার যারা প্রতিটা দিন আমার পাশে ছিলেন।’