ইস্টবেঙ্গলে রিয়াল মাদ্রিদের প্রাক্তন সহকারী কোচ অ্যাঞ্জেল গার্সিয়া

অ্যাঞ্জেল গার্সিয়াকে (Angel Garcia) এ বার দেখা যাবে লাল-হলুদের ডাগ আউটে। কোচ ম্যানুয়েল দিয়াজের অ্যাসিস্ট্যান্ট হিসেবে। শুধু তাই নয়, স্ট্রেন্থ ও ফিটনেস কোচের ভূমিকাতেও দেখা যাবে তাঁকে।

ইস্টবেঙ্গলে রিয়াল মাদ্রিদের প্রাক্তন সহকারী কোচ অ্যাঞ্জেল গার্সিয়া
ইস্টবেঙ্গলে রিয়াল মাদ্রিদের প্রাক্তন সহকারী কোচ অ্যাঞ্জেল গার্সিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 9:10 AM

কলকাতা: অভিজ্ঞতা বলছে, দুই বিশ্ববিখ্যাত কোচ দেল বস্কি ও রাফা বেনিতেজের সহকারী হিসেবে কাজ করেছেন এক সময়। সেই অ্যাঞ্জেল গার্সিয়াকে (Angel Garcia) এ বার দেখা যাবে লাল-হলুদের ডাগ আউটে। কোচ ম্যানুয়েল দিয়াজের অ্যাসিস্ট্যান্ট হিসেবে। শুধু তাই নয়, স্ট্রেন্থ ও ফিটনেস কোচের ভূমিকাতেও দেখা যাবে তাঁকে।

১৯৯৩-৯৪ মরসুমে রিয়ালে (Real Madrid) দেল বস্কির সহকারী ছিলেন। ১৯৯৪-৯৬ সাল পর্যন্ত আবার বেনিতেজের সহকারী হিসেবে কাজ করেছেন রিয়াল ও রিয়াল ভায়াদলিদে। যেমন প্রো-লাইসেন্স আছে তাঁর, তেমনই ক্রীড়া বিজ্ঞানেও রয়েছে দখল। দাভিদ ভিয়া, দাভিদ সিলভার মতো ফুটবলারদের সঙ্গেও কাজ করেছেন চুটিয়ে। জর্জিয়া জাতীয় টিমের সঙ্গেও কাজ করেছেন। গার্সিয়ার মতো অভিজ্ঞতাসম্পন্ন কোচ আইএসএলে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স গ্রাফ যে তুলবেন, এ নিয়ে কোনও সন্দেহ নেই।

লাল-হলুদে পা রাখা গার্সিয়া বলেছেন, ‘ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে পা রাখতে পেরে সত্যিই ভালো লাগছে। বিশ্বের দারুণ কিছু ক্লাবে, বিরাট বড় মাপের কোচেদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে। যে কারণে খুব ভালো করে জানি, একটা টিমে কীভাবে জয়ের মানসিকতা আনতে হয়। ইস্টবেঙ্গলে সেই চেষ্টাই করব। আমি নিজেও চ্যালেঞ্জ নেওয়ার জন্য তৈরি। মাঠে নেমে পড়ার জন্য মুখিয়ে আছি।’

রিয়াল ভায়াদলিদের ফুটবল অ্যাকাডেমির সিই ছিলেন গার্সিয়া। দায়িত্ব সামলেছেন অস্ট্রেলিয়ার কিমবার্লে ফুটবল অ্যাকাডেমিরও। চারটে দেশের ফুটবল সংস্কৃতির সঙ্গেও ওয়াকিবহাল। আর্জেন্টিনার ওল্ড বয়েজেও কাজ করেছেন কিছু দিন আগে।

গার্সিয়া এলেও প্রাক্তন ভারতীয় ফুটবলার রেনেডি সিং অবশ্য ইস্টবেঙ্গলের সহকারী কোচই থাকবেন। গত মরসুমে রবি ফওলারের সহকারী ছিলেন। টিমের চিফ কোচ দিয়াজকে ভারতীয় ফুটবলারদের সম্পর্কে জানতে ও বুঝতে সাহায্য করবেন তিনি।