UEFA Champions League 2021-22: গ্রুপ শীর্ষে থেকেই শেষ ষোলোয় রিয়াল

খেলার ১৭ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোল করেন টনি ক্রুজ। ক্রুজের এই গোলের সঙ্গে রেকর্ডও গড়ল রিয়াল মাদ্রিদ। ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগজয়ীরা ইউরোপিয়ান কাপ বা চ্যাম্পিয়ন্স লিগে এক হাজার গোল করল। ৬৪ মিনিটে লাল কার্ড দেখেন ইন্টার মিলানের নিকোলো ব্যারেলা। ৭৯ মিনিটে ইন্টার মিলানের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মার্কো আসেনসিও। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ শীর্ষে থেকে প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ।

UEFA Champions League 2021-22: গ্রুপ শীর্ষে থেকেই শেষ ষোলোয় রিয়াল
রিয়াল মাদ্রিদ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 2:18 PM

রিয়াল মাদ্রিদ ২            :              ইন্টার মিলান ০ (ক্রুজ ১৭, আসেনসিও ৭৯)

মাদ্রিদ: গ্রুপ শীর্ষে থেকেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। ইন্টার মিলানকে (Inter Milan) ২-০ গোলে হারাল কার্লো আন্সেলোত্তির ছেলেরা। ইন্টার মিলানকে হারানোয় শীর্ষেই শেষ করলেন টনি ক্রুজরা (Toni Kroos)।

খেলার ১৭ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোল করেন টনি ক্রুজ। ক্রুজের এই গোলের সঙ্গে রেকর্ডও গড়ল রিয়াল মাদ্রিদ। ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগজয়ীরা ইউরোপিয়ান কাপ বা চ্যাম্পিয়ন্স লিগে এক হাজার গোল করল। ৬৪ মিনিটে লাল কার্ড দেখেন ইন্টার মিলানের নিকোলো ব্যারেলা। ৭৯ মিনিটে ইন্টার মিলানের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মার্কো আসেনসিও। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ শীর্ষে থেকে প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। সমসংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপের দ্বিতীয় হয়েছে ইন্টার মিলান।

অন্য দিকে আতলেতিকো মাদ্রিদ (Atletico Madrid) ৩-১ গোলে পোর্তোকে (Porto) হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছে গেল। ডু অর ডাই ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে নিল দিয়েগো সিমিওনের ছেলেরা। আতলেতিকোর হয়ে গোল করেন আঁতোয়া গ্রিয়েজম্যান, অ্যাঞ্জেল কোরেয়া আর রডরিগো ডি’পল। এসি মিলানকে ২-১ গোলে লিভারপুল হারাতেই রাস্তা আরও সহজ হয়ে যায় আতলেতিকো মাদ্রিদের কাছে। শেষ ষোলোয় পৌঁছতে হলে, এই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেই চলত পোর্তোর। কিন্তু আতলেতির কাছে হারতেই সমস্ত সম্ভাবনা শেষ হয়ে যায়।

আরও পড়ুন: UEFA Champions League 2021-22: এসি মিলানকে হারিয়ে নয়া রেকর্ড লিভারপুলের