Earthquake Relief: এক ছাদের তলায় রোনাল্ডো, মেসি, এমবাপেরা

Turkey-Cristiano Ronaldo, Lionel Messi: উয়েফা দু'লক্ষ ইউরো অনুদানের কথা ঘোষণা করেছে। এছাড়াও উয়েফা তুরস্কের ফুটবল ফেডারেশনকে দেড় লক্ষ ইউরো অনুদান দিয়ে সাহায্য করেছে। পাশাপাশি যারা বিপর্যয় মোকাবিলা দলের হয়ে কাজ করছে, এরকম দুটি সংস্থাকেও তারা ৫০ হাজার ইউরো অনুদান দিয়েছে।

Earthquake Relief: এক ছাদের তলায় রোনাল্ডো, মেসি, এমবাপেরা
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2023 | 12:40 AM

প্য়ারিস : ফুটবল মাঠে মেসি-রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতা থাকতেই পারে। কিংবা আর্লিং হালান্ড-নেইমারদের ক্লাব ফুটবলে প্রতিদ্বন্দ্বী হিসেবে যেতে পারে। বিষয়টা যখন মানবিকতার, সেখানে কোনও প্রতিদ্বন্দ্বিতা নেই। এখানে সবাই এক ছাদের তলায়। তুরস্ক-সিরিয়ার ভয়াবহ ভূমিকম্পের কথা কারও অজানা নয়। সরকারি হিসেবে, মৃতের ২৬ হাজার ছাপিয়ে গিয়েছে। নিখোঁজের সংখ্য়া অজানা। তুরস্ক কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত বিশ্বের তারকা ফুটবলারদের। ইউরোপীয় ফুটবলের তারকা ফুটবলাররা এ বার হাত মেলালেন ভূমিকম্প অধ্যুষিত তুরস্ককে সাহায্য করার জন্য। বিস্তারিত TV9Bangla -য়।

তুরস্কের মেরি ডেমিরালের নিলামে নিজেদের স্বাক্ষরিত জার্সি নিলামে তুলে তুরস্কের পাশে দাঁড়াতে সম্মতি দিয়েছেন মেসি, রোনাল্ডোরা। শুধুমাত্র যে ইউরোপীয় ফুটবল লিগ তাই নয়। বিশ্ব ফুটবলের মঞ্চেও এই নামগুলো খুবই গুরুত্বপূর্ণ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, আর্লিং হালান্ড, নেইমার জুনিয়র এবং ইডেন হ্যাজার্ড ইতিমধ্যেই মেরি ডেমিরালে নিলামে অংশ নিয়েছেন। এই তারকা ফুটবলারদের স্বাক্ষরিত জার্সি নিলাম করে তুরস্কের জন্য ত্রাণের অর্থ যোগান দেওয়া হবে। মেরি ডেমিরাল তাদের ই-স্পোর্টস হ্যান্ডেল টিম ডেমিরাল থেকে অনুদানের জন্য অনুরোধ করেছে। তারাই জানিয়েছে, পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাশাপাশি, লিওনার্দো বনুচ্চি এবং পাওলো দিবালার নিজেদের জার্সি দান করার কথা জানিয়েছে।

এই তীব্র ভূমিকম্পের প্রভাবে তুরস্কের ভৌগলিক অবস্থানের কিছুটা পরিবর্তন হয়েছে বলেও সূত্রের। এই কারণে তুরস্কের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার তালিকায় নাম আসছে অ্যাটলেটিকো মাদ্রিদের আতোঁয়া গ্রিজম্যান এবং আলভারো মোরাতা। অন্য দিকে, টটেনহ্যামের হ্যারি কেন এবং দেজান কুলুভেস্কির জার্সিও নিলামে উঠছে। সূত্রের খবর, এখনও অবধি নিলামে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্টাসের সাত নম্বর জার্সির দাম উঠেছে সর্বোচ্চ প্রায় ২১২,৪৫০ ডলার। গত শুক্রবার উয়েফা দু’লক্ষ ইউরো অনুদানের কথা ঘোষণা করেছে। এছাড়াও উয়েফা তুরস্কের ফুটবল ফেডারেশনকে দেড় লক্ষ ইউরো অনুদান দিয়ে সাহায্য করেছে। পাশাপাশি যারা বিপর্যয় মোকাবিলা দলের হয়ে কাজ করছে, এরকম দুটি সংস্থাকেও তারা ৫০ হাজার ইউরো অনুদান দিয়েছে।