UEFA Nations League: স্পেন অপরাজিতই, রোনাল্ডোহীন পর্তুগালের হার

রোনাল্ডো কেন স্কোয়াডে নেই! জানালেন পর্তুগাল কোচ...

UEFA Nations League: স্পেন অপরাজিতই, রোনাল্ডোহীন পর্তুগালের হার
পাবলো সারাবিয়ার গোলের উচ্ছ্বাসে স্প্যানিশ ফুটবলাররা।Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 1:55 PM

মালাগা: অপরাজিত স্পেন। উয়েফা নেশনস লিগে (Nations League) চেক প্রজাতন্ত্রকে ২-০ ব্যবধানে হারাল স্পেন (Spain)। লিগ এ গ্রুপ ২ এর অন্য ম্যাচে সুইজারল্যান্ডের কাছে হার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোহীন (Cristiano Ronaldo) পর্তুগালের। ৪ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে গ্রুপ শীর্ষে স্পেন। সুইজারল্যান্ডের কাছে হারের ফলে ১ পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে পর্তুগাল (Portugal)। মালাগায় চেকের বিরুদ্ধে প্রথমার্ধে অনবদ্য দুটি সেভ করেন স্পেন গোলরক্ষক উনাই সিমোন। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ম্যাচের ২৪ মিনিটে লিড। মার্কো আসেনসিওর মাইনাস থেকে গোল কার্লোস সোলারের। টানা ১৮ ম্যাচে গোল করল স্পেন এবং জিতলও। প্রথমার্ধে আরও গোল করতে পারতো স্পেন। তাদের পাসিং ফুটবল এবং গতিতে দিশেহারা চেক প্রজাতন্ত্র। ৭৫ মিনিটে স্পেনের দ্বিতীয় গোল। বক্সের ডানদিক থেকে ফেরান তোরেসের লো ক্রস, প্রথম পোস্টের সামনে ট্যাপ ইনে গোল পাবলো সারাবিয়ার। আগের ম্যাচেও স্পেনকে জিতিয়েছিল সারাবিয়ার একমাত্র গোল। সারাবিয়ার দুরপাল্লার শট লক্ষ্যে থাকলে শেষ দিকে ৩-০ করতে পারতো স্পেন।

স্পেনের কোচ লুইস এনরিকে বলেন, ‘আমি খুবই খুশি, একাদশে সুযোগ পাওয়ার জন্য অনেকেই প্রস্তুত। অনেকেই আজ অনবদ্য খেলেছে। ম্যাচের প্রথমার্ধে আমরা আরও গোল করতে পারতাম। খুবই কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ।‘ ম্যাচের প্রথম গোলদাতা কার্লোস সোলার বলেন, ‘খুবই হাই লেভেল ম্যাচ খেলার সুযোগ পাচ্ছি। বিশ্বকাপের প্রস্তুতিতে কাজে লাগবে এই ম্যাচগুলি।’

SWISS GOAL

৫৭ সেকেন্ডে সেফেরোভিচের গোলের মুহূর্ত।

জেনেভায় পর্তুগালকে হারাল সুইসরা। ম্যাচের শুরুতেই ধাক্কা। মাত্র ৫৭ সেকেন্ড। সিলভান উইডমারের নিখুঁত ক্রসে হেডে গোল সেফেরোভিচের। নেশনস লিগে দ্রুততম গোল। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারল না পর্তুগাল। রোনাল্ডো কেন স্কোয়াডে নেই, এ প্রসঙ্গে পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস জানান, ‘রোনাল্ডোর কোনও চোট নেই। এমনই বিশ্রাম দেওয়া হয়েছে। আমরা মাত্র ২৩ জনকে খেলাতে পারব। অযথা ২৬ জনকে রাখার কোনও মানে হয় না। সে কারণেই রোনাল্ডোদের রাখা হয়নি।‘ ম্যাচের ১৮ মিনিটে পর্তুগালের সমতা ফেরানোর চেষ্টা করেন রাফায়েল লিয়াও। যদিও অফসাইডের ফাঁদে পড়েন। এই ম্যাচের আগে অপরাজিত ছিল পর্তুগাল। এদিনও আরও সুযোগ এসেছে। ম্যাচের ৬৩ মিনিটে বার্নার্দো সিলভার জোরালো শট, ৭৮ মিনিটে দিয়োগো জোতার অনবদ্য হেডার, কোনওটিই স্কোরলাইনে ছাপ ফেলতে পারেনি।