EURO 2020 : বিদায় রোনাল্ডো, শেষ আটে বেলজিয়াম

চলতি ইউরোতে অন্যতম সেরা গোল করে বেলজিয়ামকে লিড দেন থোর্গান হ্যাজার্ড।পর্তুগাল বক্সের ঠিক বাইরে ম্যুনিয়েরে বাড়ানো বলে ইনস্টেপে জোরালো শটে গোল করেন হ্যাজার্ড। গোলকিপার প্যাট্রিসিও-র দর্শক হওয়া ছাড়া আর কিছুই করার ছিল না।

EURO 2020 : বিদায় রোনাল্ডো, শেষ আটে বেলজিয়াম
কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর পর বেলজিয়াম ফুটবলারদের দর্শকদের উদ্দেশ্যে অবিবাদন (বাঁদিকে)। বিদায়ের পর হতাশ রোনাল্ডো
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2021 | 7:08 AM

বেলজিয়াম- ১ ( থোর্গান হ্যাজার্ড ৪২’)

পর্তুগাল-০ 

সেভিয়াঃ শেষ হয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর(CRISTIANO RONALDO) ইউরো(EURO 2021) অভিযান। বলা ভাল কেরিয়ারের শেষ ইউরোটা খেলে ফেললেন হয়ত পর্তুগীজ সুপারস্টার। সেভিয়াতে ইউরোর হাইভোল্টেজ প্রিকোয়ার্টার ফাইনাল ম্যাচে বেলজিয়ামের (BELGIUM)১-০ গোলে হেরে বিদায় নিল ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল (PORTUGAL)। ম্যাচের একমাত্র গোলটি করেন থোর্গান হ্য়াজার্ড (THORGAN HAZARD)।

চলতি ইউরোতে যে প্রিকোয়ার্টার ফাইনালগুলোর দিকে সবার নজর ছিল, তার মধ্যে অন্যতম রবিবাসরীয় বেলজিয়াম-পর্তুগাল দ্বৈরথ। ম্যাচের সুর শুরু থেকেই ছিল একেবারে সপ্তমে। ম্যাচের মাত্র ৫ মিনিটে জোটার গোলমুখী শট কাঁপুনি ধরায় বেলজিয়ান ডিফেন্সে। পাল্টা আক্রমণে লুকাকুর সঙ্গে ওয়ান-ওয়ান খেলে পর্তুগাল তিনকাঠির উদ্দেশ্যে জোরালো শট থেকে গোল করতে ব্যর্থ হন ইডেন হ্যাজার্ড। ম্যাচের ২৪ মিনিটে রোনাল্ডোর ফ্রিকিক বাঁচিয়ে দেন গোলকিপার কুর্তোয়া। দুই বক্সেই তখন ঘনঘন আক্রমণ চলছে।  যার ফল পেল বেলজিয়াম। চলতি ইউরোতে অন্যতম সেরা গোল করে বেলজিয়ামকে লিড দেন থোর্গান হ্যাজার্ড।পর্তুগাল বক্সের ঠিক বাইরে ম্যুনিয়েরে বাড়ানো বলে ইনস্টেপে জোরালো শটে গোল করেন হ্যাজার্ড। গোলকিপার প্যাট্রিসিও-র দর্শক হওয়া ছাড়া আর কিছুই করার ছিল না।

প্রথমার্ধে ১ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে তেড়েফুঁড়ে কমব্যাকের চেষ্টায় নেমেছিল পর্তুগাল। কিন্তু দুর্ভেদ্য হয়ে উঠেছিলেন বেলজিয়ান গোলরক্ষক কুর্তোয়া। শুধু রেনাতোদের আক্রমণগুলিই তালুবন্দি করা নয়। রোনাল্ডোর বিষাক্ত ফ্রিকিকও প্রতিহত হয় কুর্তোয়ার নির্ভরযোগ্য গ্লাভসে।

অবশেষে ১-০ গোলে হেরে ইউরোর মঞ্চ থেকে বিদায় নিলেন মহাতারকা রোনাল্ডো।ইউরোতে আর ভাঙা হলনা আলি দায়ির সর্বোচ্চ গোলের রেকর্ড।

thorgan-hazard-fires-belgium-into-quarters

কে হবেন এবার নতুন চ্যাম্পিয়ন? খোদাইয়ের অপেক্ষায় ট্রফি

কেরিয়ারের শেষ ইউরো খেলে ফেললেন সিআর সেভেন। যেই ইউরোর মঞ্চ তাঁকে দিয়েছে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ। ইউরোর শেষ ম্যাচ খেলে যখন ড্রেসিংরুমমুখী রোনাল্ডো, সেভিয়ার গ্যালারি তখন দাঁড়িয়ে।