Mohun Bagan and East Bengal : মোহনবাগান ও ইস্টবেঙ্গলের নামে নতুন রাস্তা

Siliguri : মোহনবাগান সচিব দেবাশিস দত্ত, প্রাক্তন ফুটবলার তথা সহকারি সচিব সত্য়জিৎ চট্টোপাধ্য়ায় সহ অনেকেই ২ এপ্রিল শিলিগুড়িতে এই অনুষ্ঠানে থাকবেন বলে জানিয়েছেন মহানাগরিক গৌতম দেব।

Mohun Bagan and East Bengal : মোহনবাগান ও ইস্টবেঙ্গলের নামে নতুন রাস্তা
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 8:54 PM

শিলিগুড়ি : ভারতীয় ফুটবলের মানচিত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কলকাতার তিন প্রধানের। সদ্য় আইএসএল চ্য়াম্পিয়ন হয়েছে মোহনবাগান। এর পরই সমর্থকদের জন্য় আরও খুশির খবর এসেছে। বাংলা ফুটবলে আরও একটা গর্বের মুহূর্ত উপহার দিয়েছে। ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের অবদান সর্বজনস্বীকৃত। আর এই দুই ক্লাবের জন্য় বিশেষ উদ্য়োগ শিলিগুড়িতে। মোহনবাগান ও ইস্টবেঙ্গলের নামে দুটি রাস্তার নামকরণ হবে। বিষয়টি নিশ্চিত করেছেন শিলিগুড়ির মহানাগরিক গৌতম দেব। নামকরণের দিন জমকালো অনুষ্ঠানও হবে। উপস্থিত থাকবেন ক্লাব কর্তারাও। গৌতম দেব কী জানালেন? বিস্তারিত TV9Bangla-য়।

কোন রাস্তা দুটি দুই প্রধানের নামে হবে? শিলিগুড়ির মেয়র গৌতম দেব বলেন, ‘আমাদের ইতিমধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। মোহনবাগানের জন্য় যে রাস্তাটি নামকরণের ভাবনা হয়েছে সেটি হল, মহানন্দা নদীর পাশে নীরঞ্জন ঘাটের ডান দিক থেকে সূর্যসেন পার্ক অবধি রাস্তাটা। সেই রাস্তাটা আমরা মোহনবাগান অ্যাভিনিউ হিসেবে চিহ্নিত করেছি। এই রাস্তার আনুষ্ঠানিক নামকরণ হবে ২ এপ্রিল। নিরঞ্জন ঘাটের সামনে একটি অনুষ্ঠানের মাধ্যমে এই নামকরণ হবে। মোহনবাগান ক্লাবের ফুটবলার, কর্তারা আসবেন। কলকাতার বাইরে এই প্রথম মোহনবাগানের নামে রাস্তা হচ্ছে।’

এ বার ইন্ডিয়ান সুপার লিগে চ্য়াম্পিয়ন হওয়ায় মোহনবাগানে এমনিতেই খুশির হাওয়া। সামনে সুপার কাপ। সবুজ মেরুনের নজর এই টুর্নামেন্টেই। রাস্তা নামকরণের ক্ষেত্রে ইস্টবেঙ্গলের জন্য়ও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গৌতম দেব আরও বলেন, ‘আমরা একটা রাস্তা ইস্টবেঙ্গলের নামকরণও করছি। ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে আলোচনা চলছে। তাদের পক্ষ থেকে দিনক্ষণ চূড়ান্ত হলেই জানানো হবে। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম সংলগ্ন একটি রাস্তা ইস্টবেঙ্গলের নামে হবে।’ এ মাসের ১৮ তারিখ মোহনবাগানের রাস্তা নামকরণের পরিকল্পনা ছিল। তবে আইএসএলের জন্য় তা পিছিয়ে যায়। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত, প্রাক্তন ফুটবলার তথা সহকারি সচিব সত্য়জিৎ চট্টোপাধ্য়ায় সহ অনেকেই ২ এপ্রিল শিলিগুড়িতে এই অনুষ্ঠানে থাকবেন বলে জানিয়েছেন মহানাগরিক গৌতম দেব।