USA vs WAL FIFA WC Match Preview: ‘হৃদয় দিয়ে খেলব’, আমেরিকার বিরুদ্ধে বিশ্বকাপ অভিষেকে আত্মবিশ্বাসী বেল

USA vs WAL FIFA world Cup 2022: আট বছর পর বিশ্বকাপের মঞ্চে প্রত্যাবর্তন হয়েছে আমেরিকার।

USA vs WAL FIFA WC Match Preview: 'হৃদয় দিয়ে খেলব', আমেরিকার বিরুদ্ধে বিশ্বকাপ অভিষেকে আত্মবিশ্বাসী বেল
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 21, 2022 | 2:17 PM

দোহা: কাতার বিশ্বকাপের কঠিন গ্রুপগুলির মধ্যে একটি গ্রুপ-বি। কারণ গ্রুপের চারটি টিম ফিফা ক্রমতালিকার প্রথম ২০টি সেরা ফুটবল দলের মধ্যে রয়েছে। আজ, সোমবার মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ওয়েলস ম্যাচ রয়েছে আল রায়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে। গ্রুপের বাকি দুটি দল ইংল্যান্ড এবং ইরান ম্যাচে শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যাবে আমেরিকা-ওয়েলস ম্যাচ। আট বছর পর বিশ্বকাপের মঞ্চে প্রত্যাবর্তন হয়েছে আমেরিকার। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি দেশটি। সেই ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে গত চারবছর ধরে দলকে বিশ্বকাপের জন্য গড়ে তোলা হয়েছে। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবল স্কোয়াডে একঝাঁক তরুণ এবং প্রতিভাবান ফুটবলার। যা দলটিকে প্রবল আত্মবিশ্বাস দিচ্ছে। দলের নেতৃত্বে ক্রিশ্চিয়ান পুলিসিচ। উত্তর আমেরিকার সবচেয়ে দামি ফুটবলার। ৫ ফুট ১০ ইঞ্চির এই ফরোয়ার্ড এখন মার্কিন ফুটবলের মুখ।

প্রতিপক্ষ ওয়েলসের কাছে সবকিছুই নতুন। ৬৪ বছর পর ফুটবল বিশ্বকাপের মঞ্চে পা পড়েছে ওয়েলসের। ১৯৫৮ সালে শেষবার বিশ্বকাপ খেলেছিল ওয়েলস। তারপর অপেক্ষা আর অপেক্ষা। দেশটির তারকা ফুটবলার এবং অধিনায়ক গ্যারেথ বেল ম্যাচ পূর্ববর্তী সাংবাদিক সম্মেলনে বলে দিলেন, “টিভিতে ফুটবল বিশ্বকাপ দেখতে খুব খারাপ লাগত। হতাশায় ডুবে যেতাম। কারণ সেখানে ওয়েলস ছিল না। দীর্ঘদিন ধরে এই দিনটির অপেক্ষায় রয়েছি। কাতার বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন দেশের ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে ফুটবলকে কেরিয়ার হিসেবে গড়ে তোলার জন্য। আমরা হৃদয় দিয়ে খেলব।”

ফর্মে থাকলে বিশ্বের দ্রুততম এবং স্কিলফুল ফুটবলার গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদ এবং টটেনহ্যাম হটস্পার ক্লাবের হয়ে খেলার পর বর্তমানে আমেরিকার ক্লাব ফুটবলে খেলছেন বেল। তা বলে ভেবে নেবেন না ওয়েলস ওয়ান-ম্যান টিম। মাঝমাঠকে সমৃদ্ধ করবেন দলের দুই অভিজ্ঞ ফুটবলার অ্যারন ব়্যামসে এবং জো অ্যালেন। এই তিন ওয়েলস নায়কের কাঁধে গোটা দেশের প্রত্যাশা। টুর্নামেন্ট যত এগোবে, এই পাহাড় প্রমাণ চাপের ভার ততই বৃদ্ধি পাবে। ভবিষ্যতের কথা না ভেবে মন ও শরীর উভয় দিক থেকে তরতাজা হয়ে মাঠে নামছেন ওয়েলসের এই ত্রয়ী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla