EURO 2020 : এরিকসনকে ‘বুকে ‘নিয়ে বেল-দের বিরুদ্ধে নামবে ডেনমার্ক

গত শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েই দলের অনুশীলনে সতীর্থদের সঙ্গে দেখা করতে আসেন এরিকসেন(CHRISTIAN ERIKSEN)। স্বাভাবিকভাবেই অনুশীলনে তৈরি হয় আবেগঘন মুহূর্ত। 

EURO 2020 : এরিকসনকে 'বুকে 'নিয়ে বেল-দের বিরুদ্ধে নামবে ডেনমার্ক
নজরে থাকবে বেল-ক্রিস্টেনসেনের দ্বৈরথ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2021 | 9:18 AM

প্রথম প্রিকোয়ার্টার ফাইনাল

ডেনমার্ক বনাম ওয়েলস (ভারতীয় সময় রাত ৯.৩০টে)

আমস্টারডামঃ উই আর রেড, উই আর হোয়াইট, উই আর ড্যানিশ ডিনামাইট। লাউড্রাপ ব্রাদার্সরা যখন ডেনমার্কের(DENMARK) জার্সি পড়ে খেলতেন, এভাবেই গ্যালারি থেকে ড্যানিশ সমর্থকরা চিয়ার আপ করত। সময় বদলেছে। আর ইউরোতে(EURO 2021) তো ডেনমার্ক যেন ক্রিশ্চিয়ান এরিকসেনময়(CHRISTIAN ERIKSEN)। ডেনমার্কের ফুটবলারদের কাছে আবেগের বিস্ফোরণ ঘটিয়ে এই নামটাই। শনিবার ইউরোর প্রিকোয়ার্টার ফাইনালে গ্য়ারেথ বেলের(GARETH BALE) ওয়েলসের (WALES) বিরুদ্ধে খেলতে নামার আগে এই নামটাই এখন তাতিয়ে তুলেছে ডেনমার্ককে।

গ্রুপের শেষ ম্যাচে রাশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ১৬-র টিকিট কেটেছে ডেনমার্ক। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরেছে ওয়েলস। চলতি ইউরোতেও তেমন নজর কাড়েনি গ্যারেথ বেলদের পারফরম্যান্স। শক্তিশালী প্রতিপক্ষ থাকলেই চাপ বেড়েছে ওয়েলসের। ডেনমার্কেরও তাই। ড্যানিশরা তো গ্রুপের ৩টির মধ্যে ২টিতেই হেরেছে। অন্যদিকে বেলরা হেরেছে মাত্র ১টি ম্যাচে।তবে গ্রুপ পর্বের ব্যর্থতা ভুলে দুটি দলই নতুন লড়াইয়ে নামছে প্রি কোয়ার্টার ফাইনালে।

WALES WILL FACE DENMARK IN EURO'S PRE QUARTER FINAL

শেষ ৫ ম্যাচে ডেনমার্কের পারফরম্যান্স

ফুটবল মাঠে কবে ফিরবেন জানা নেই। তবে মাঠে না নামলেও দলকে তাতানোর কাজটা শুরু করে দিলেন ক্রিশ্চিয়েন এরিকসেন। গত শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েই দলের অনুশীলনে সতীর্থদের সঙ্গে দেখা করতে আসেন এরিকসেন। স্বাভাবিকভাবেই অনুশীলনে তৈরি হয় আবেগঘন মুহূর্ত।

WALES WILL FACE DENMARK IN EURO'S PRE QUARTER FINAL

শেষ ৫ ম্যাচে গ্যারেথ বেলদের পারফরম্যান্স

গ্রুপ পর্বের সব ম্যাচই নিজেদের ঘরের মাঠে খেলেছে ডেনমার্ক। এবার গন্তব্য আমস্টারডাম। চ্যালেঞ্জটা কঠিন। ১৭ বছর পর ফের একবার কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ। সেই সুযো কাজে লাগাতে চায় ১৯৯২ সালের ইউরো চ্যাম্পিয়নরা। অন্যদিকে গত ইউরোতে সেমিফাইনালিস্ট ছিল গ্যারেথ বেলের ওয়েলস। এবার সেই ফর্মের ধারেকাছে নেই তাঁরা। তবে নক আউটে বরাবরই জ্বলে ওঠে তাঁরা। এবারও কি দেখা যাবে সেই ঝলক? অপেক্ষায় ফুটবলভক্তরা।