টি-২০ বিশ্বকাপে ফিরতে চলেছেন মালিঙ্গা?

টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য মালিঙ্গার (Lasith Malinga) মত অভিজ্ঞতা দলকে আরও পরিপূর্ণ করতে পারবে। এমনটাই মনে করেন শ্রীলঙ্কার প্রাক্তন পেসার বিক্রমাসিংহে।

টি-২০ বিশ্বকাপে ফিরতে চলেছেন মালিঙ্গা?
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Mar 11, 2022 | 3:33 PM

শ্রীলঙ্কা: শ্রীলঙ্কার (Sri Lanka) তারকা পেসার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) কি ফিরতে চলেছেন জাতীয় দলে? টেস্ট ও ওয়ান ডে থেকে অবসর নিলেও টি-২০ ক্রিকেটকে এখনও বিদায় জানাননি গতির মাস্টার মালিঙ্গা। তাঁর গতিতে তাবড় তাবড় ব্যাটসম্যানরাও কাবু হয়ে যেতেন। জাতীয় দলের নির্বাচন কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে (Pramodya Wickramasinghe) ইঙ্গিত দিয়েছেন, লাসিথ মালিঙ্গাকে আবার শ্রীলঙ্কার হয়ে খেলতে দেখা যেতে পারে।

মালিঙ্গার টি-২০ ক্রিকেটে দলে ফেরার ব্যাপারে বিক্রমাসিংহে বলেছেন, “আমরা শীঘ্রই লাসিথের সঙ্গে কথা বলব। অক্টোবরে টি-২০ বিশ্বকাপ ও আসন্ন টি-২০ ট্যুর নিয়ে আমাদের যে পরিকল্পনা রয়েছে তাতে লাসিথের কথা ভাবা হয়েছে।” তিনি আরও বলেছেন, “আমরা ২০২৩ সালের বিশ্বকাপের (৫০ ওভার) লক্ষ্যে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করছি। সেখানে আমাদের ফোকাসে বয়স ও ফিটনেস এই দুটি দিক থাকবে।”

টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য মালিঙ্গার মত অভিজ্ঞতা দলকে আরও পরিপূর্ণ করতে পারবে। এমনটাই মনে করেন শ্রীলঙ্কার প্রাক্তন পেসার বিক্রমাসিংহে। আসন্ন টি-২০ বিশ্বকাপে মালিঙ্গার দলে ফেরার ইঙ্গিত দিয়ে শ্রীলঙ্কার নির্বাচন কমিটির চেয়ারম্যান বলেছেন, “লাসিথও আমাদের পরিকল্পনায় রয়েছেন। আমাদের এটি ভুলে যাওয়া উচিত নয় যে, তিনি আমাদের দেশের অন্যতম সেরা বোলার। তাঁর রেকর্ডগুলি দেখলেই সেকথা পরিস্কার বোঝা যায়। পরপর দুটি টি-২০ বিশ্বকাপ রয়েছে। কয়েক দিনের মধ্যেই তাঁর সঙ্গে আমাদের পরিকল্পনা নিয়ে আলোচনা করার কথা ভেবেছি।”

মালিঙ্গাও নির্বাচকদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষায় রয়েছেন। তিনি বলেছেন, “আমি টেস্ট ও ওয়ান ডে উভয় ক্রিকেট থেকে অবসর নিয়েছি, টি-২০ থেকে নয়। আমিও জানতে আগ্রহী যে নির্বাচন কমিটি কীভাবে জাতীয় দলে আমার মতো সিনিয়র ক্রিকেটারকে ব্যবহার করেন। আমার কেরিয়ারে আমি প্রমাণ করেছি যে, আমি দীর্ঘ বিরতির পরে ফিরে আসতে পারি এবং আমার দেশের জন্য ভালো পারফর্ম করতে পারি।”

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মালিঙ্গা শেষ টি-২০ ম্যাচে খেলেছিলেন ২০২০ সালের ৬ মার্চ। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০২১ সালে। পারিবারিক সমস্যার কারণে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে গত বছর আইপিএলে খেলেননি। ২০০৮ সাল থেকে মুম্বইয়ের সঙ্গে যুক্ত ছিলেন মালিঙ্গা। আর এ বছর নিলামের আগেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে দেন মালিঙ্গা। টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ২০১১ সালের ২২ এপ্রিল। একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ২০১৯ সালের ২৬ জুলাই।

আরও পড়ুন: প্রয়াত অলিম্পিয়ান ফ্র্যাঙ্কো