মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি, টাকার অঙ্কে চোখ কপালে

স্পেনের আয়করের নিয়ম মেনে মোট টাকার প্রায় অর্ধেকটাই মেসিকে কর হিসেবে দিতে হবে।

মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি, টাকার অঙ্কে চোখ কপালে
মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি, টাকার অঙ্কে চোখ কপালে। (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Jan 31, 2021 | 1:46 PM

বার্সেলোনা: চলতি মরসুম শেষে তিনি বার্সেলোনা (Barcelona) ছাড়তে পারেন। একাধিক মহল থেকে এই খবর উঠে এসেছে। মেসি (Messi) নিজে মুখে এই বিষয়ে কথা না বললেও, জল্পনা তুঙ্গে। আর এর মাঝেই সামনে এল চোখ কপালে ওঠার মত তথ্য। স্পেনের এক সংবাদপত্রে সামনে এসেছে মেসির সঙ্গে বার্সেলোনার শেষ চুক্তি। টাকার পরিমাণ দেখে হতবাক খেলার দুনিয়া।

২০১৭ (2017) সালে বার্সেলোনার সঙ্গে শেষ চুক্তি হয়েছিল লিও মেসির। চার বছরের সেই চুক্তিতে টাকার পরিমাণ, ৬৭৩ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে ৬১৯ (619) মিলিয়ন মার্কিন ডলার (USD) ইতিমধ্যেই পেয়ে গেছেন লিও। বাকিটা চলতি মরসুম শেষ হতেই চলে আসবে তাঁর অ্যাকাউন্টে। চুক্তির পরিমাণ জানার পর থেকেই ক্রীড়া মহলে গবেষণা চলছে। তথ্য বলছে খেলার দুনিয়ায় এর আগে, এত টাকা কোনও খেলোয়াড় পাননি।

আরও পড়ুন: রোনাল্ডোর গোল ছাড়াই জুভের জয়

স্পেনের আয়করের নিয়ম মেনে মোট টাকার প্রায় অর্ধেকটাই মেসিকে কর হিসেবে দিতে হবে। কিন্তু প্রশ্ন, এখন এই তথ্য সামনে এল কেন? অনেকের মতে মেসি মরসুম শেষে দল বদল করবেন বলে খবর। তার আগে চুক্তির পরিমাণ সামনে এনে বার্সেলোনা অন্য ক্লাবেদের চাপে ফেলতে চাইছে। চুক্তির পরিমাণ দেখে অন্য ক্লাব যদি মেসিকে নেওয়ার পরিকল্পনা ছেড়ে দেয়, তাহলে আখেরে লাভ কাতালান ক্লাবের। তাই দল বদলের হাওয়া ওঠার আগেই চুপিসারে সামনে আনা হয়েছে মেসির চুক্তির অঙ্ক।

আরও পড়ুন: ফর্মে ফিরলেন জেসুস, শীর্ষেই ম্যাঞ্চেস্টার সিটি