বার্সেলোনার হয়ে প্রথম লাল কার্ড মেসির

বার্সার হয়ে ৭৫৩ নম্বর ম্যাচে প্রথম লাল কার্ড দেখলেন এলএম টেন।

বার্সেলোনার হয়ে প্রথম লাল কার্ড মেসির
বার্সেলোনার হয়ে প্রথম লাল কার্ড মেসির। (সৌজন্যে-বার্সা গ্যালাক্সি টুইটার)
Follow Us:
| Updated on: Jan 18, 2021 | 1:42 PM

মাদ্রিদ: একে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে (Spanish Super Cup Final) বিলবাওয়ের (Athletic Bilbao) কাছে হার। তার উপর লাল কার্ড (red card) মেসির (Lionel Messi)। প্রথমটাও তাও না হয় অঘটন বলে চালিয়ে দেওয়া যেতে পারে, কিন্তু মেসির লাল কার্ড? কার্যত বিরল এক ঘটনা! এমনিতে মাঠে খুব একটা মাথা গরম করতে দেখা যায় না তাঁকে। যে কারণে কেরিয়ারে লাল কার্ডের সংখ্যা হাতে গোনা। সেই মেসিই কিনা লাল কার্ড দেখে বেরিয়ে গেলেন ম্যাচের শেষ দিকে। লিও-ভক্তরাও যে ঘটনা দেখে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন টুইটারে।

বার্সার (Barcelona) হয়ে ৭৫০-এরও বেশি ম্যাচে খেলে ফেলেছেন লিওনেল মেসি। বার্সার হয়ে ৭৫৩ নম্বর ম্যাচে প্রথম লাল কার্ড দেখলেন এলএম টেন। ক্লাব ও দেশের হয়ে সব মিলিয়ে চারবার লাল কার্ড দেখলেন। এর আগে আর্জেন্টিনার জার্সিতে ২০০৫ ও ২০১৯ সালে লাল কার্ড দেখেছেন তিনি।

ম্যাচের অতিরিক্ত সময়ে ৩-২ গোলে যখন বিলবাও এগিয়ে, মরিয়া ফিরে আসার চেষ্টা করছে বার্সা। তখন মেসিকে আটকানোর চেষ্টা করেন ভিয়ালিব্রে। গোল শোধ করতে মরিয়া মেসি রাগের বশে ভিয়ালিব্রের মাথায় চাপড় মেরে বসেন। মেসির এই আচরণ নজর এড়ায়নি রেফারির। সঙ্গে সঙ্গেই লাল কার্ড দেখান। হতাশ হয়ে মাঠ ছাড়েন মেসি।

চোটের কারণে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে খেলেননি বার্সা সুপারস্টার। চোট সারিয়ে মাঠে নেমে গোল পেতে মরিয়া ছিলেন। গ্রিজমানের জোড়া গোলেও নিস্পত্তি হল না। নির্ধারিত সময়ে স্কোর ছিল ২-২। তারপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এরপরই বার্সার জয়ের পথে কাঁটা হয়ে দাঁড়ান বিলবাওয়ের স্ট্রাইকার উইলিয়ামস। অতিরিক্ত সময়ে গোল করে বার্সার থেকে জয় ছিনিয়ে নেয় বিলবাও। সুপার কাপে এই নিয়ে দ্বিতীয়বার বিলবাওয়ের কাছে হারল বার্সেলোনা।

আরও পড়ুন: মেসিকে পেয়েও সুপার কাপ অধরা বার্সার

ভিয়ালিব্রের মাথায় চাপড় মারার জন্য ম্যাচের ১২১ মিনিটে মেসি লাল কার্ড দেখেন। মেসির এই আচরণে ক্ষুব্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ঘটনাটির ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখবে ফেডারেশন। শাস্তিস্বরূপ চার ম্যাচে নির্বাসিত হতে পারেন মেসি।