Lionel Messi: সৌদি আরবে মেসির বাবা, রোনাল্ডোর পথ অনুসরণ লিওর?

সাতবারের ব্যালন'অর জয়ীর নতুন ঠিকানা কী হবে? ক্লাব কেরিয়ার নিয়ে জল্পনার মাঝেই মেসির বাবা পৌঁছলেন সৌদি আরবে।

Lionel Messi: সৌদি আরবে মেসির বাবা, রোনাল্ডোর পথ অনুসরণ লিওর?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 12:28 PM

রিয়াধ: সৌদি আরবে দেখা গেল লিওনেল মেসির (Lionel Messi) বাবা হোর্হে মেসিকে। শুধু কী সৌদি ভ্রমণ নাকি অন্য কোনও গুরুত্বপূর্ণ কাজ রয়েছে তাঁর? মেসির দলবদলের জল্পনার মাঝে তাঁর বাবার সৌদি ভ্রমণ হইচই ফেলে দিয়েছে ফুটবল বিশ্বে। লিও-র এজেন্ট হিসেবে সব দিক সামলান তাঁর বাবা। তাহলে কি সৌদির কোনও ক্লাবের সঙ্গে আলোচনা সারতে গিয়েছেন হোর্হে মেসি? শুরু হয়েছে জোর জল্পনা। কাতারে ফুটবল বিশ্বকাপ হওয়ার সময় থেকেই হঠাৎই ফুটবল মানচিত্রে জায়গা করে নিয়েছে সৌদি আরব (Saudi Arabia)। আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দেওয়া থেকে দেশটির অন্যতম সেরা ক্লাব আল নাসেরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) গমন। সৌদির ফুটবল লিগ তেমন জনপ্রিয়তা না পেলেও ফুটবল বিশ্বের নজরে রয়েছে সৌদি আরব। তবে কি রোনাল্ডোর পর বিশ্বের আরও এক অন্যতম সেরা ফুটবলারকে পেতে চলেছে আরব? বিস্তারিত রইল TV9 Banglaর এই প্রতিবেদনে।

গত বছরের জানুয়ারি মাসে সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রেকর্ড অর্থে পর্তুগিজ মহাতারকার সঙ্গে দু’বছরের চুক্তি হয়েছে তাঁর। রোনাল্ডো যে পরিমাণ অর্থ পাচ্ছেন, তার ধারেকাছেও নেই মেসি, কিলিয়ান এমবাপেরা। রোনাল্ডো আল নাসেরে যে পরিমাণ অর্থের চুক্তিতে গিয়েছেন, সমপরিমাণ অর্থের চুক্তির প্রস্তাব নিয়ে মেসির কাছে গিয়েছিল সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল এবং আল ইত্তিহাদ।

চুক্তি অনুযায়ী রোনাল্ডো প্রতি বছর ১৭৭ মিলিয়ন ইউরো অর্থ রোজগার করবেন। ২০২৪ সাল পর্যন্ত ক্লাব ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে কাজ করবেন। আল হিলালের পক্ষ থেকে মেসির কাছে দু’বছরের জন্য ২২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব রাখা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে মেসির বাবার। স্থানীয়দের সঙ্গে আলোচনা করতে দেখা গিয়েছে তাঁকে।

২০২১ সালে দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোদ দেন মেসি। কাতার বিশ্বকাপের পর পরই মেসির সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা পিএসজির। কিন্তু সেই চুক্তি এখনও স্থগিত। সমস্যা নাকি দুই দিক থেকেই। মেসি বিভিন্ন কারণে ক্লাব কর্তাদের উপর খাপ্পা। তাই লিওর দলবদলের জল্পনা যেন দিন দিন ফুলে ফেঁপে উঠেছে। প্রাক্তন ক্লাব বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা গিয়েছে। আবার পরের মরসুমে মেজর সকার লিগে মেসির অভিষেকের জল্পনাও চলছে। তারই মাঝে মেসির বাবার সৌদি যাত্রা আরও একটি দিক যোগ করল।