এই ইপিএল খেতাব সেরা, বলছেন গুয়ার্দিওলা

তিন ম্যাচ বাকি থাকতেই লিগ (EPL) জেতা গুয়ার্দিওলা (Pep Guardiola) কিন্তু সিটিতেই (Manchester City) বুঁদ হয়ে রয়েছেন।

এই ইপিএল খেতাব সেরা, বলছেন গুয়ার্দিওলা
সৌজন্যে-ম্যাঞ্চেস্টার সিটি টুইটার
Follow Us:
| Updated on: May 12, 2021 | 5:06 PM

লন্ডন: ইংল্যান্ডের ফুটবলমহল একটা আশ্চর্য প্রশ্নের উত্তর খুঁজছে। এই মরসুমের পর কি সিটিতে (Manchester City) আর দেখা যাবে না পেপ গুয়ার্দিওলাকে (Pep Guardiola)? স্প্যানিশ কোচ পাঁচ বছর রয়েছেন সিটিতে। সব মিলিয়ে লিগ খেতাব দিয়েছেন তিন বার। যে স্বপ্ন নিয়ে এসেছিলেন সিটিতে, তার থেকেও একধাপ দূরে দাঁড়িয়ে তাঁর টিম। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে (Champions League Final) উঠেছে সিটি।

তিন ম্যাচ বাকি থাকতেই লিগ (EPL) জেতা গুয়ার্দিওলা কিন্তু সিটিতেই বুঁদ হয়ে রয়েছেন। ট্রফি জেতার পর ৫০ বছরের কোচ বলেছেন, ‘আমি স্পেনে কোচিং করিয়েছি। জার্মানিতেও কোচিং করিয়েছি। কিন্তু এই মরসুম আর ইপিএল খেতাবকে অন্য কোনও কিছুর সঙ্গেই মেলানো যাবে না। অত্যন্ত কঠিনতম একটা লিগ জিতেছি। যে ভাবে আমরা জিতেছি, চিরকাল মনে রেখে দেব। একটা নতুন প্রজন্ম, সাফল্য পাওয়ার জন্য মুখিয়ে থাকা একটা টিমের ম্যানেজার হিসেবে আমি গর্বিত।’

করোনার কারণে এক সময় লিগ বন্ধ হয়ে গিয়েছিল। সংক্রমিত হয়েছিলেন টিমের অনেকেই। সেই চাপ সামলেও টিমকে ফোকাসড টিমকে রেখেছিলেন সিটি কোচ। গুয়ার্দিওলা বলছেন, ‘ওরা সত্যিই আমার কাছে স্পেশাল। অনেক প্রতিবন্ধকতা ঠেলতে ঠেলতে এইউ জায়গায় এসে পৌঁছেছি। ধারাবাহিকতা ফুটবলের একমাত্র শব্দ। এটাই সাফল্য দেয়। সেই ধারাবাহিকতা আমার টিম শেষ পর্যন্ত দেখাতে পেরেছে। প্রতিটা দিন নিজেদের ফোকাসড রাখা কঠিন, লড়াই করা, তাগিদ দেখানো, জয়ের খিদে তুলে ধরাও মুশকিল। কিন্তু এই কঠিন কাজগুলো খুব সহজেই ওরা করে দেখিয়েছে।

আরও পড়ুন: গুয়ার্দিওলার কোচিং তত্ত্বেই অবিস্মরণীয় সাফল্য ম্যান সিটির