Neeraj Chopra: ‘সেন্টিমিটারে’ স্বপ্ন ভঙ্গ নীরজ চোপড়ার, ডায়মন্ড ফাইনালে দ্বিতীয়

Neeraj Chopra Diamond Final: পরপর টুর্নামেন্টের কারণে অস্ত্রোপচার করাতে পারছিলেন না। পর্যাপ্ত বিশ্রামও পাননি। এরই মধ্যে নামতে হয়েছিল ডায়মন্ড লিগ ফাইনালে। মরিয়া চেষ্টা করলেও ডায়মন্ড জেতা হল না। চ্যাম্পিয়নের সঙ্গে মাত্র ১ সেন্টিমিটারের দূরত্ব থেকে গেল।

Neeraj Chopra: 'সেন্টিমিটারে' স্বপ্ন ভঙ্গ নীরজ চোপড়ার, ডায়মন্ড ফাইনালে দ্বিতীয়
Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 3:50 AM

এত কাছে, তবু দূর। মাত্র ১ সেন্টিমিটার! আর এতেই স্বপ্নভঙ্গ ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার। প্যারিস অলিম্পিকে চোট নিয়েই নেমেছিলেন। দ্বিতীয় স্থানে শেষ করেছিলেন নীরজ। টোকিওর সোনাজয়ীকে প্যারিসে রুপোতেই সন্তুষ্ট থাকতে হয়েছে। পরপর টুর্নামেন্টের কারণে অস্ত্রোপচার করাতে পারছিলেন না। পর্যাপ্ত বিশ্রামও পাননি। এরই মধ্যে নামতে হয়েছিল ডায়মন্ড লিগ ফাইনালে। মরিয়া চেষ্টা করলেও ডায়মন্ড জেতা হল না। চ্যাম্পিয়নের সঙ্গে মাত্র ১ সেন্টিমিটারের দূরত্ব থেকে গেল।

অলিম্পিকে জোড়া পদক, বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব। একের পর এক সাফল্যে প্রত্যাশাও পাহাড়প্রমাণ। তবে সব ক্ষেত্রেই যে প্রত্যাশা পূরণ হবে, তা নয়। ব্রাসেলেসেও তেমনই একটা পরিস্থিতি কাটল। এই নিয়ে টানা দ্বিতীয় বার ডায়মন্ড লিগের ফাইনালে অল্পের জন্য শীর্ষে শেষ করা হল না। ২০২২ সালে ডায়মন্ড জিতেছিলেন নীরজ চোপড়া। এ বার মাত্র এক সেন্টিমিটার।

এই খবরটিও পড়ুন

শীর্ষস্থানে শেষ করলেন দু-বারের বিশ্ব চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স। গ্রেনাডার এই জ্যাভলিন থ্রোয়ার ৮৭.৮৭ মিটার জ্যাভলিন ছোড়েন। নীরজ চোপড়া ছোড়েন ৮৭.৮৬ মিটার। তৃতীয় স্থানে জার্মানির জুলিয়েন ওয়েবার। এখনও অবধি নীরজ চোপড়ার সেরা থ্রো ৮৯.৯৪ মিটার। এ মরসুমে তাঁর সেরা থ্রো ৮৯.৪৯ মিটার। তবে চোট নিয়ে এই অবধি পৌঁছনো কঠিন হয়ে দাঁড়ায় নীরজের জন্য।