Neeraj Chopra: হিরের খোঁজে নামবেন নীরজ চোপড়া, জানেন ডায়মন্ড লিগ ফাইনাল কবে?

Diamond League 2024: এ বার ডায়মন্ড লিগের প্যারিস ও জুরিখ পর্বে নামেননি নীরজ চোপড়া। চোট-আঘাত থেকে বাঁচার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। সেখানে নামলে তাঁর পয়েন্ট আরও বেশি হতে পারত।

Neeraj Chopra: হিরের খোঁজে নামবেন নীরজ চোপড়া, জানেন ডায়মন্ড লিগ ফাইনাল কবে?
Neeraj Chopra: হিরের খোঁজে নামবেন নীরজ চোপড়া, জানেন ডায়মন্ড লিগ ফাইনাল কবে? Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 06, 2024 | 5:38 PM

কলকাতা: ভারতের দু’বারের অলিম্পিক পদক জয়ী জ্যাভলিন থ্রোয়ারকে আর দিন ছ’য়েক পর অ্যাকশনে দেখা যাবে। এ মাসেই রয়েছে ডায়মন্ড লিগ ফাইনাল (Diamond League 2024)। ব্রাসেলসে হিরের খোঁজে নামবেন ২০২২ সালের ডায়মন্ড লিগ চ্যাম্পিয়ন নীরজ চোপড়া (Neeraj Chopra)। সেখানে খেলার যোগ্যতা অর্জন করেছেন পানিপতের ছেলে।

প্যারিস অলিম্পিকে জ্যাভলিন থ্রো-তে রুপো পেয়েছেন নীরজ। চোট নিয়েই অলিম্পিকে নেমেছিলেন। রুপো পাওয়ার পর জানিয়েছিলেন, এ বার চিকিৎসকের পরামর্শ নিয়ে অস্ত্রোপচার করাবেন। প্যারিস গেমসে নামার দু’সপ্তাহ পর লসানে ডায়মন্ড লিগে নামেন তিনি। এ বার নীরজ নামবেন ব্রাসেলসে হতে চলা দু’দিনের ডায়মন্ড লিগ ফাইনালে। ১৩ ও ১৪ সেপ্টেম্বর হবে এই ফাইনাল। এ বছর ডায়মন্ড লিগের দোহা পর্বে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছিলেন নীরজ। কয়েকদিন আগে লসানেতেও হওয়া ডায়মন্ড লিগে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে শেষ করেন তিনি। সেই সুবাদে ১৪ পয়েন্ট নিয়ে ডায়মন্ড লিগের মূল যোগ্যতা অর্জনের তালিকায় চারে নীরজ।

এই খবরটিও পড়ুন

এ বার ডায়মন্ড লিগের প্যারিস ও জুরিখ পর্বে নামেননি নীরজ। চোট-আঘাত থেকে বাঁচার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। সেখানে নামলে তাঁর পয়েন্ট আরও বেশি হতে পারত। গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে ডায়মন্ড লিগ ফাইনালের যোগ্যতা অর্জন করেছেন। জার্মানির জুলিয়ান ওয়েবার এবং চেক প্রজাতন্ত্রের জাকুব ভাদলেচ রয়েছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে। তাঁদের পয়েন্ট ২১ ও ১৬। নীরজ সেরা ছন্দে নেই। ফলে এ বারের ডায়মন্ড লিগ ফাইনাল তাঁর জন্য কঠিন হতে চলেছে, বলাই যায়।