Australian Open: আন্দ্রে আগাসীকে ছুঁয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জকোভিচ

Novak Djokovic: ব্যাথার ওষুধ খেয়েই কোর্টে নামতে হচ্ছে। তাতেও অবশ্য একের পর এক সহজ জয়। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালেও জায়গা করে নিলেন নোভাক জকোভিচ। আরও একটা স্ট্রেট সেটে জয়।

Australian Open: আন্দ্রে আগাসীকে ছুঁয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জকোভিচ
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 7:24 PM

মেলবোর্ন : হ্যামস্ট্রিংয়ের চোট ভোগাচ্ছিল নোভাক জকোভিচকে। অস্ট্রেলিয়ায় এই নিয়ে টানা দ্বিতীয় বছর কিছু না কিছু সমস্যায় জর্জরিত নোভাক। গত বছর ছিল কোভিড টিকা না নেওয়ার ঘটনা। এ বার হ্যামস্ট্রিংয়ের চোট। ব্যাথার ওষুধ খেয়েই কোর্টে নামতে হচ্ছে। তাতেও অবশ্য একের পর এক সহজ জয়। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালেও জায়গা করে নিলেন নোভাক জকোভিচ। আরও একটা স্ট্রেট সেটে জয়। এ দিন বিশ্বের ৬ নম্বর আন্দ্রে রুভলেভকে ৬-১, ৬-২, ৬-৪’ এর স্ট্রেট সেটে হারিয়ে সেমিফাইনালে উঠলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। সেমিফাইনালে যাওয়ার পথে নজিরও গড়লেন জোকার। বিস্তারিত TV9Bangla-য়।

অস্ট্রেলিয়ান ওপেনে দুরন্ত ছন্দে রয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর নোভাক। দ্বিতীয় রাউন্ড ছাড়া এবং এখনও অবধি সবক’টি ম্যাচই স্ট্রেট সেটে জিতেছেন নোভাক। কোয়ার্টার ফাইনালে বিশ্বের ৬ নম্বরের বিরুদ্ধে অনবদ্য জয়। অস্ট্রেলিয়ান ওপেনে টানা ২৬ ম্যাচ জেতার কীর্তিতে ছুঁলেন কিংবদন্তি আন্দ্রে আগাসীকে। এ বারের টুর্নামেন্টে এখনও অবধি রুভলেভই ছিলেন নোভাকের জন্য কঠিন প্রতিপক্ষ। তাঁর বিরুদ্ধে সহজ জয় আরও একটা গ্র্যান্ড স্লামের স্বপ্ন দেখাচ্ছে নোভাককে। সেমিফাইনাল নিশ্চিত করে জকোভিচ বলেন, ‘প্রথম দুই সেটের স্কোর লাইন দিয়ে প্রতিদ্বন্দ্বিতা বোঝানো যাবে না। স্কোর লাইন দেখে সহজ মনে হলেও ম্যাচটা আসলে তা ছিল না। খুবই ক্লোজ ম্যাচ ছিল। আন্দ্রে দুর্দান্ত প্লেয়ার। ওকে আমি সমীহ করি। ওর গতি, ফোর হ্যান্ডেও অনবদ্য।’

গত বছর অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারলে হয়তো গ্র্য়ান্ড স্লাম সংখ্যা আর একটা বাড়তেই পারত নোভাকের। কেরিয়ার গ্র্যান্ড স্লাম সংখ্যা ২১ থেকে বাড়ানোই লক্ষ্য নোভাকের। সেমি ফাইনালে তাঁর প্রতিপক্ষ টমি পল। কোয়ার্টার ফাইনাল ম্য়াচ প্রসঙ্গে নোভাক আরও বলছেন, ‘এ বারের টুর্নামেন্টে দ্বিতীয় ক্লোজ ম্যাচ হিসেবেই রাখব আজকের ম্যাচটিকে। নিজের পারফরম্যান্সে খুবই খুশি। ব্যাক অফ দ্য় কোর্ট দারুণ খেলছি। মেলবোর্ন পার্কে খেলতে পারাটাই আমার কাছে বিরাট প্রাপ্তি।’ কেরিয়ারের ২১টি গ্র্যান্ড স্লামের মধ্যে ৯টিই এসেছে অস্ট্রেলিয়ান ওপেনে। রেকর্ড দশম বার অস্ট্রেলিয়ান ওপেন জিততে মরিয়া নোভাক।