Novak Djokovic: অস্ট্রেলিয়ান ওপেনে নোভাকের প্রতিপক্ষ গ্যালারি!

Australian Open Crowd: নোভাক জকোভিচ পরিষ্কার করে দিয়েছিলেন, কোভিড টিকা না নেওয়ার যে সিদ্ধান্ত, কোনও পরিস্থিতিতেই অবস্থান বদলাবেন না। সে কারণেই মনে করা হচ্ছে, এ বার অস্ট্রেলিয়ান ওপেনে গ্য়ালারিও তাঁর প্রতিপক্ষ হতে পারে। তাঁকে হয়তো অনেক বিদ্রুপের সম্মুখীনও হতে হবে।

Novak Djokovic: অস্ট্রেলিয়ান ওপেনে নোভাকের প্রতিপক্ষ গ্যালারি!
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2023 | 6:30 AM

মেলবোর্ন : বছর ঘুরেছে। পরিস্থিতিও। নতুন বছরে নতুন শুরুর অপেক্ষায় নোভাক জকোভিচ। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম ইভেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। গত বছর অস্ট্রেলিয়ায় এলেও না খেলেই ফিরতে হয়েছিল সার্বিয়ান তারকা নোভাক জকোভিচকে। উদ্যোক্তাদের পক্ষ থেকে তাঁকে অনুমতি দেওয়া হলেও অস্ট্রেলিয়া সরকারের অনুমতি মেলেনি। কোভিড টিকা না নেওয়ার কারণেই এই সমস্যা হয়েছিল। অস্ট্রেলিয়া সরকারের জটিল নিয়মে আরও আশঙ্কা ছিল। মনে করা হয়েছিল, অন্তত তিন বছর অস্ট্রেলিয়ান ওপেনের মঞ্চে নাও দেখা যেতে পারে নোভাককে। বিস্তারিত TV9Bangla-য়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বদলের পর নোভাকেরও যেন ভাগ্য় বদল হয়েছে। নতুন প্রধানমন্ত্রী টেনিস ভক্ত। সে সময়ই আশার আলো দেখেছিলেন নোভাক। খেলার অনুমতি মিলেছে। নোভাক অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন। তবে কোভিড টিকা না নেওয়ায় এ বছর অস্ট্রেলিয়ান ওপেনের পাশাপাশি আরও অনেক সমস্য়ারই মুখে পড়তে হতে পারে নোভাককে। গত অস্ট্রেলিয়ান ওপেনে নোভাকের না খেলায় যেমন টুর্নামেন্টে নেতিবাচক প্রভাব পড়েছিল, তেমনই তাঁর অবস্থান নিয়েও। নোভাক জকোভিচ পরিষ্কার করে দিয়েছিলেন, কোভিড টিকা না নেওয়ার যে সিদ্ধান্ত, কোনও পরিস্থিতিতেই অবস্থান বদলাবেন না। সে কারণেই মনে করা হচ্ছে, এ বার অস্ট্রেলিয়ান ওপেনে গ্য়ালারিও তাঁর প্রতিপক্ষ হতে পারে। তাঁকে হয়তো অনেক বিদ্রুপের সম্মুখীনও হতে হবে।

কেরিয়ারে ২১টি সিঙ্গলস গ্রান্ড স্লাম জিতেছেন নোভাক জকোভিচ। এর মধ্যে ন’টিই জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেনে। তাঁর অন্য়তম প্রিয় কোর্টে গত বার না খেলতে পারার আক্ষেপ। এ বার ফিরতে পেরে উচ্ছ্বসিত নোভাক। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন। তবে গ্র্যান্ড স্লাম ইভেন্টে নামার আগে প্রস্তুতির দারুণ সুযোগ তাঁর সামনে। অ্যাডিলেড ইন্টারন্যাশনালে খেলবেন তিনি। নতুন বছরের দ্বিতীয় দিন প্রথম ম্যাচ। প্রতিপক্ষ কনস্ট্যান্ট লেস্টিনে। এই টুর্নামেন্টে ভালো পারফরম্য়ান্স করে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি সেড়ে নেওয়া এবং আত্মবিশ্বাস বাড়ানোর সুযোগ থাকছে। তেমনই দর্শকদের মন জয় করারও চ্যালেঞ্জ নোভাক জকোভিচের সামনে।