Mehuli Ghosh: সূদূর দক্ষিণ কোরিয়ায় সোনার হ্যাটট্রিক বাংলার মেহুলির

দক্ষিণ কোরিয়ার প্রতিদ্বন্দ্বীকে তাঁদেরই দেশে হারিয়ে সোনা জয় বাংলার শুটার মেহুলি ঘোষের।

Mehuli Ghosh: সূদূর দক্ষিণ কোরিয়ায় সোনার হ্যাটট্রিক বাংলার মেহুলির
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 4:36 PM

সিওল: ২০২২ এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপে (Asian Airgun Championship) ভারতের জয়জয়কার। দক্ষিণ কোরিয়ার দাইগুতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে সোনার পদকের হ্যাটট্রিক গড়লেন বাংলার মেয়ে মেহুলি ঘোষ (Mehuli Ghosh)। মেয়েদের ব্যক্তিগত ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে সোনা জেতেন মেহুলি। এছাড়া মেয়েদের দলগত বিভাগ এবং মিক্সড টিম ইভেন্টেও সোনাজয়ী দলের সদস্য মেহুলি ঘোষ। সবমিলিয়ে তিনটি সোনার পদক নিয়ে দেশে ফিরছেন বাংলার মেয়ে। প্রতিযোগিতায় মেহুলির পারফরম্যান্স নিয়ে বিস্তারিত পড়ে নিন TV9 Banglaর এই প্রতিবেদনে।

মেয়েদের ব্যক্তিগত ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে মেহুলি হারিয়ে দেন স্থানীয় প্রতিযোগী ইউনইয়ং চো। ১৬-১২ ব্যবধানে প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সোনার পদক জিতে নেন মেহুলি। ২০১৮ সালে ইয়ুথ অলিম্পিকে রুপোজয়ী মেহুলি, ব়্যাঙ্কিং রাউন্ডে চো-এর পিছনে থেকে শেষ করেছিলেন। মেহুলির স্কোর ছিল ২৬১.১ এবং দক্ষিণ কোরিয়ার প্রতিযোগী ২৬২.৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিলেন। ফাইনালে অবশ্য চো-কে টপকে যান মেহুলি। ব্যক্তিগত বিভাগে প্রাক্তন এক নম্বর শুটিং তারকা এবং অলিম্পিয়ান ইলাভেনিল ভ্যালারিভানের পারফরম্যান্স ছিল হতাশাজনক। ব়্যাঙ্কিং রাউন্ডে ষষ্ঠস্থানে শেষ করেন তিনি।

মেয়েদের টিমের ফাইনালে মেহুলি, ইলাভেনিল ছাড়াও ছিলেন মেঘনা সজ্জনার। দক্ষিণ কোরিয়ার জিহিয়ন কিউম, ইউনইয়ং চো, ইউনসিও লি-কে ১৬-১০ ব্যবধানে হারিয়ে দেয় ভারতীয় ত্রয়ী। মিক্সড টিম ইভেন্টেও মেহুলির দারুণ পারফরম্যান্স দেখা গিয়েছে। অর্জুন বাবুতার সঙ্গে জুটি বেঁধে সোনার পদকে শেষ করেন মেহুলি। অন্যদিকে, তিলোত্তমা সোম, রমিতা এবং ন্যান্সিদের জুনিয়র এয়ার রাইফেল টিমও ১৬-২ ব্যবধানে উড়িয়ে দেয় স্থানীয় দলকে। ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে ভারতের ত্রয়ী অর্জুন বাবুতা, কিরন অঙ্কুশ যাদব এবং রুদ্রাক্ষ বালাসাহেব পাটিল ১৭-১১ ব্যবধানে কাজাখস্তানের লিইডা ফেডিন, কনস্টানটিন ম্যালিনোভাস্কি, ইসলাম উসিনভকে হারিয়ে সোনার পদক জিতে নেয়।