French Open 2022: ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই ওসাকাকে হারিয়ে অঘটন ঘটালেন আমান্ডা

রোলাঁ গারো (Roland-Garros) ওসাকার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কিন্তু এই চ্যালেঞ্জ পেরোতেই পারছেন না জাপানি টেনিস তারকা।

French Open 2022: ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই ওসাকাকে হারিয়ে অঘটন ঘটালেন আমান্ডা
French Open 2022: ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই ওসাকাকে হারিয়ে অঘটন ঘটালেন আমান্ডাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 7:39 PM

প্যারিস: ফরাসি ওপেন (French Open) শুরু হতে না হতেই অঘটন। চার বারের গ্র্যান্ড স্লামজয়ী জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা (Naomi Osaka) টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন। বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা ওসাকা এ বারের ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই মার্কিন যুক্তরাষ্ট্রের আমান্ডা অ্যানিসিমোভার (Amanda Anisimova) কাছে স্ট্রেট সেটে হেরে গেলেন। ১ ঘণ্টা ৩০ মিনিটের লড়াইয়ে রোলা গাঁরোতে শুরুতেই ধাক্কা খেলেন ওসাকা। ফরাসি ওপেনে ওসাকা তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি গত চার বছরে। আর এই বছর তো প্রথম রাউন্ড থেকেই ফিরতে হল ওসাকাকে। রোলাঁ গারো (Roland-Garros) তাঁর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কিন্তু এই চ্যালেঞ্জ পেরোতেই পারছেন না জাপানি টেনিস তারকা।

একাধিক সার্ভিসে ভুল করে মার্কিন যুক্তরাষ্ট্রের আমান্ডার কাছে ৭-৫, ৬-৪ ব্যবধানে হারেন জাপানি তারকা ওসাকা। টুর্নামেন্টের ২৭তম বাছাই আমান্ডা ম্যাচের শেষে বলেন, “প্রথম রাউন্ডেই নাওমি ওসাকার মুখে নামাটা কঠিন হবে সেটা আমি জানতাম। তবে আমি এটাও জানতাম আমাকে আমার সেরা টেনিস খেলাটা খেলতে হবে। পরিস্থিতি সহজ ছিল না।”

চলতি বছরের জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডেও ওসাকাকে হারিয়েছিলেন আমান্ডা। ফলে মাত্র ৪ মাসের ব্যবধানে চলতি বছরে দ্বিতীয় বার আমান্ডার কাছে হারলেন ওসাকা।

২০২০ সালে ওসাকা হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য নামতে পারেননি ফরাসি ওপেনে। পাশাপাশি গত মরসুমে দ্বিতীয় রাউন্ডের আগেই টুর্নামেন্ট থেকে নাম তুলে নেন ওসাকা। এবং গত বছর মিডিয়া বয়কট করার জন্য ১৫ হাজার ডলার জরিমানা হয় ওসাকার। পাশাপাশি তাঁকে সতর্ক করা হয়, যদি ফরাসি ওপেনে তিনি আর কখনও মিডিয়া বয়কট করেন, তা হলে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হবে তাঁকে। তিনি ফের মিডিয়া বয়কট করলে কোড অফ কনডাক্ট ভঙ্গের মুখে পড়বেন।