Asian Games 2023 Team India Medals Tally: একশোর লক্ষ্যে কতটা এগোল ভারত? পদক তালিকার চিত্রটা একবার দেখে নিন

Asian Games 2023 Medals Table 30 September in Bengali: শুটিংয়েও একটা সোনার প্রত্যাশা ছিল। সরবজ্যোৎ সিং-দিব্যা থাডিগোল জুটিকে ১০মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে রুপোতেই সন্তুষ্ট থাকতে হয়। অ্যাথলেটিক্স ইভেন্টে একটি করে রুপো ও ব্রোঞ্জ। ইতিমধ্যেই ভারতের ঝুলিতে সব মিলিয়ে ৩৮টি পদক। এর মধ্যে ১০টি সোনা, ১৪টি করে রুপো ও ব্রোঞ্জ। গত এশিয়াডে ১৬টি সোনা জিতেছিল ভারত। সেই সংখ্যা ছাপিয়ে যাওয়ার অপেক্ষা।

Asian Games 2023 Team India Medals Tally: একশোর লক্ষ্যে কতটা এগোল ভারত? পদক তালিকার চিত্রটা একবার দেখে নিন
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2023 | 2:51 AM

কলকাতা: মাল্টি স্পোর্টস ইভেন্টে রোজই প্রত্যাশা থাকে শুধু পদকের। কয়েক মাস, কয়েক বছরের প্রত্যাশা, প্রস্তুতি একটা ইভেন্টের জন্য। ক্রীড়াবিদরা মরিয়া চেষ্টা করেন। কারও স্বপ্ন পূরণ হয়, কারও অপেক্ষা দীর্ঘ। এশিয়ান গেমসের গত সংস্করণ, ২০১৮ সালে জাকার্তায় ভারতের ঝুলিতে ছিল ৭০টি পদক। এ বার লক্ষ্য একশো পার। টিম ইন্ডিয়ার সদস্য, শক্তিও যে বেশি! সেই লক্ষ্যে কতটা এগলো ভারত? পদক তালিকার চিত্রটা ঠিক কেমন…। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

শনিবার ভারতের প্রাপ্তি অনেক। বিশেষ করে বলতে হয় টেনিসের কথা। বয়স যে সংখ্যা মাত্র, বারবার প্রমাণিত হয়েছে। রোহন বোপান্নার কাছে আরও একবার তা প্রমাণের সুযোগ ছিল। কেরিয়ারে নানা পদক জিতলেও অধরা গ্র্যান্ড স্ল্যাম। দু-বার যুক্তরাষ্ট্র ওপেনে ডাবলসের ফাইনালে উঠলেও সেরার ট্রফি আসেনি। ক’দিন আগেই যুক্তরাষ্ট্র ওপেনে রানার্স হয়েছেন। তাও আবার ৪৩ বছরে! এশিয়ান গেমসে সোনা জিতলেন। মিক্সড ডাবলসে ঋতুজা ভোসলেকে নিয়ে সোনার পদক। পুরুষদের ডাবলসে রুপোতেই সন্তুষ্ট থাকতে হয়েছে রামকুমার রামনাথন-সাকেত মিনেনি জুটিকে।

ভারতের অন্যতম সেরা প্রাপ্তি স্কোয়াশে সোনার পদক। সামনে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। প্রথম ম্যাচেই হার। স্নায়ুর চাপ ধরে রাখা সহজ ছিল না। দ্বিতীয় ম্যাচে অনবদ্য জয়ে সমতা ফেরান বাংলার সৌরভ ঘোষাল। তৃতীয় ম্যাচে অভয় সিংয়ের জয়ে সোনা নিশ্চিত হয়।

শুটিংয়েও একটা সোনার প্রত্যাশা ছিল। সরবজ্যোৎ সিং-দিব্যা থাডিগোল জুটিকে ১০মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে রুপোতেই সন্তুষ্ট থাকতে হয়। অ্যাথলেটিক্স ইভেন্টে একটি করে রুপো ও ব্রোঞ্জ। ইতিমধ্যেই ভারতের ঝুলিতে সব মিলিয়ে ৩৮টি পদক। এর মধ্যে ১০টি সোনা, ১৪টি করে রুপো ও ব্রোঞ্জ। গত এশিয়াডে ১৬টি সোনা জিতেছিল ভারত। সেই সংখ্যা ছাপিয়ে যাওয়ার অপেক্ষা।