CWG 2022: অনুরাগের হস্তক্ষেপে কমনওয়েলথ গেমসের পথে ভারতীয় হকি

Commonwealth Games 2022: প্যারিস অলিম্পিকে (Paris Olympics) ঠিকঠাক প্রস্তুতি সারতে অনেক আগেই যোগ্যতা অর্জন করা লক্ষ্য ভারতীয় হকি টিমের। সেই কারণেই এশিয়ান গেমসে ফোকাস করতে চাইছেন কোচ গ্রাহাম রিড। সেই কারণেই আগামী বছর কমনওয়েলথ গেমসে খেলার ইচ্ছে ছিল না হকি ইন্ডিয়ার।

CWG 2022: অনুরাগের হস্তক্ষেপে কমনওয়েলথ গেমসের পথে ভারতীয় হকি
Commonwealth Games 2022: অনুরাগের হস্তক্ষেপে কমনওয়েলথ গেমসের পথে ভারতীয় হকি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 5:35 PM

নয়াদিল্লি: দু’দেশের করোনা রাজনীতি? নাকি, যুব বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের নাম তোলাই ছিল কারণ? কমনওয়েলথ গেমসের (Commonwealth Games) হকি (Hockey) থেকে ভারতের (India) নাম তোলার পর তীব্র আলোচনা শুরু হয়েছিল এই দুটো প্রশ্ন নিয়েই। আপাতত সব থামিয়ে ভারত ফিরতে চলেছে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের হকিতে। মনপ্রীত সিং ও রানি রামপালরা খেলবেন আগামী বছর সিডব্লিউজিতে (CWC)। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক ও ভারতীয় অলিম্পিক সংস্থার হস্তক্ষেপের পরই পিছু হঠতে বাধ্য হয়েছে হকি ইন্ডিয়া।

প্যারিস অলিম্পিকে (Paris Olympics) ঠিকঠাক প্রস্তুতি সারতে অনেক আগেই যোগ্যতা অর্জন করা লক্ষ্য ভারতীয় হকি টিমের। সেই কারণেই এশিয়ান গেমসে ফোকাস করতে চাইছেন কোচ গ্রাহাম রিড। সেই কারণেই আগামী বছর কমনওয়েলথ গেমসে খেলার ইচ্ছে ছিল না হকি ইন্ডিয়ার। কিন্তু সিডব্লিউজি নানা ইভেন্টে ভারত প্রথম থেকে খেলে আসছে। হকির মতো ঐতিহ্যশালী টুর্নামেন্ট থেকে হঠাৎ করে নাম তুলে নেওয়া একেবারেই ভালো চোখে দেখেনি সরকার ও আইওএ। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) যা নিয়ে আপত্তিও তুলেছিলেন। আর তার পরই আসরে নামেন আইওএ প্রেসিডেন্ট নরিন্দর বাত্রা। এই দু’জনের উদ্যোগেই জট কেটে গিয়েছে।

আগামী বছর ২৮ জুলাই থেকে ৮ আগস্ট বার্মিংহ্যামে (Birmingham) হবে কমনওয়েলথ গেমস। এক কর্তা বলছেন, ‘কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী হস্তক্ষেপ করেছিলেন। আইওএ প্রেসিডেন্টের সঙ্গেও আলাদা করে কথা হয়েছিল সিজিএফ প্রেসিডেন্ট ড্যাম লুইস মার্টিনের। ভারত যদি যোগ্যতা অর্জন করতে পারে, তা হলে ভারতীয় হকি টিম খেলবে।’ ব়্যাঙ্কিং অনুযায়ী বিভিন্ন দেশ গেমসে খেলার ছাড়পত্র পায়। ফেব্রুয়ারি মাসে সেই তালিকা ঘোষণা করবে সিডব্লিউজি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: IPL 2022 Auction: নিলামে যে পাঁচ প্রাক্তনদের পিছনে ছুটতে পারে কেকেআর

আরও পড়ুন: IND vs NZ 2nd Test Day 3 Live: মায়াঙ্কের হাফসেঞ্চুরি, ছন্দে পূজারাও