US Open 2021: গোল্ডেন স্লামের মালকিন ডি গ্রুট

প্রথম হুইলচেয়ার টেনিস (wheelchair tennis) প্লেয়ার হিসেবে এক বছরে চারটি মেজর ও প্যারালিম্পিকে সোনা জিতেছেন তিনি।

US Open 2021: গোল্ডেন স্লামের মালকিন ডি গ্রুট
সৌজন্যে-ইউএস ওপেন ওয়েবসাইট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 10:11 AM

নিউ ইয়র্ক: ইউএস ওপেনের (US Open) হুইলচেয়ার টেনিসে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি গোল্ডেন স্লামের (golden slam) রেকর্ড গড়ে ফেললেন ডাচ টেনিস প্লেয়ার ডিডে ডি গ্রুট (Diede De Groot)। প্রথম হুইলচেয়ার টেনিস (wheelchair tennis) প্লেয়ার হিসেবে এক বছরে চারটি মেজর ও প্যারালিম্পিকে সোনা জিতেছেন তিনি।

টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই জাপানের ইউই কামিজির বিরুদ্ধে ৬-৩, ৬-২ ব্যবধানে বছরের শেষ গ্র্যান্ড স্লাম জিতলেন টোকিও প্যারালিম্পিকে সোনাজয়ী টেনিস প্লেয়ার।

ম্যাচের শেষে গোল্ডেন স্লামজয়ী টেনিস তারকা বলেন, “দীর্ঘদিন ধরে এটা সম্ভব হচ্ছিল না, কারণ উইম্বলডনে একটি একক ইভেন্ট ছিল না। কয়েক বছর ধরে তারা এটা করেছে … এই সফর এবং পেশাদারিত্ব প্রতি বছর বাড়ছে, সেটা দেখে খুব ভালো লাগছে।” তিনি আরও যোগ করেন, “এই খেতাবটি পাওয়া প্রথম টেনিস প্লেয়ার হওয়াটা খুব বিশেষ। আমি মনে করি না যে আমি এটি কখনও ভুলে যাব।”

গোল্ডেন স্লামজয়ী গ্রুটের কথায়, “আমি মনে করি এটা সত্যিই গত কয়েক সপ্তাহ ধরে আমার কাছে প্রধান লক্ষ্য ছিল। এর জন্য আমার ওপর অনেক চাপ ছিল। বাইরে থেকে অনেক চাপও আছে। তবে নিজেকে সেটা সামলাতে হবে। নিজেকেই সেদিকে নজর দিতে হবে।”

নিজের প্রতি বরাবর আচ্ছা ছিল গ্রুটের। তিনি বলেন, “আমি এই টুর্নামেন্টটি খুব ভালোভাবে শেষ করেছি। আমার মনে হয় ফাইনালে আমাকে দেখে মনে হয়েছে যে আমি কিছুটা নার্ভাস ছিলাম, আমি সত্যিই আমার খেলার ব্যাপারে অনুমান করতে পারছিলাম না। আমি মনে করি সবাই দেখতে পাচ্ছে যে এটা পাওয়ার জন্য আমার ওপর কতটা চাপ ছিল। গোল্ডেন স্লাম জিততে পেরে আমি খুব খুশি।”

বছরের শেষ গ্র্যান্ড স্লাম হাতে নিয়ে গ্রুট বলেন, “আমি বাড়ি ফেরার জন্য অপেক্ষা করতে পারছি না, এই ট্রফি জয়ের আনন্দটা আমার পরিবার, বন্ধুদের সাথে উদযাপন করতে চাই। যারা গত কয়েক সপ্তাহে আমাকে সমর্থন করেছে। আমি জানি যে অনেক মানুষ দেখেছে। আমার বাড়ির থেকে এখানে অনেক সময়ের পার্থক্য আছে। আমি জানি বাড়ির সবাই গভীর রাতেও জেগে আছে।”