HS Prannoy : খেতাব জিতে প্রণয়ের গুরুপ্রণাম

Indian Badminton : টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পর প্রণয় বলেন, ‘গত তিন দিন ধরে ঘুমোতে পারিনি। আমার টিমও খুব চিন্তায় ছিল। কেউই ঠিক ভাবে ঘুমোতে পারেনি। এরকম দর্শকের সামনে খেলার জন্য সবসময়ই মুখিয়ে থাকতাম।’

HS Prannoy : খেতাব জিতে প্রণয়ের গুরুপ্রণাম
Image Credit source: FACEBOOK
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 8:45 AM

নয়াদিল্লি: প্রত্যেকের সাফল্যের পিছনেই থাকে কোচের অবদান। ঠিক তেমনই ভারতীয় শাটলার এইচএস প্রণয়ের সাফল্যের সঙ্গেও জড়িয়ে রয়েছেন আর এক গুরু। তিনি পুল্লেলা গোপীচাঁদ। সিঙ্গলসেও যে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব, তা শিখিয়েছিলেন গোপীচাঁদই। আন্তর্জাতিক আসরে এখন ব্যাডমিন্টনে ভারতের সাফল্যের খতিয়ান বেশ ভালো। ৬ বছরের খরা কাটিয়ে সিঙ্গলসে খেতাব জিতেছেন প্রণয়। চিনের ওয়েং হং ইয়েংকে হারিয়ে মালয়েশিয়া মাস্টার্স সুপার ৫০০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন প্রণয়। রবিবারই সেই খেতাব জেতেন তিনি। আর এই খেতাব জিতেই গুরুপ্রণাম করলেন প্রণয়। হাড্ডাহাড্ডি ম্যাচ জেতার পর নিঃসন্দেহে তৃপ্তির হাসি প্রণয়ের চোখে মুখে। চিনের প্রতিদ্বন্দ্বীকে হারাল ২১-১৯, ১৩-২১, ২১-১৮ ব্যবধানে। দ্বিতীয় গেম হেরেও দুরন্ত কামব্যাক করেন প্রণয়। বিস্তারিত রইল TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

খেতাব জেতার পর ভারতীয় শাটলার বলেন, ‘জয়ের পর আবেগ ধরে রাখতে পারছি না। তবে এই ৬ বছর অনেক খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছি। আমি ভাবিনি, ৬ বছর লাগবে আমার স্বপ্ন সত্যি হতে। ২০১৭ সালে আমাকে কেউ জিজ্ঞাসা করলে আমি কখনও বলতে পারতাম না যে ২০২৩ সালে আমি চ্যাম্পিয়ন হব। অনেক মিশ্র অনুভূতি হচ্ছে। সমস্ত কোচ, সাপোর্ট স্টাফদের অসংখ্য ধন্যবাদ। বিশেষ করে ধন্যবাদ জানাই গোপী স্যারকে। উনি আমাকে ভরসা জুগিয়েছিলেন। আমার মধ্যে বিশ্বাস জুগিয়েছিলেন। গুরুকে তাই প্রণাম জানাই।’

একই সঙ্গে প্রাক্তন সতীর্থ গুরুসাই দত্তকেও কৃতজ্ঞতা জানান ৩০ বছরের শাটলার। খেলা ছেড়ে কোচ হওয়ার পর প্রণয়কে সাহায্য করেছিলেন গুরুসাই। গত জুন মাস থেকেই প্রণয়ের সঙ্গে জুড়ে গিয়েছিলেন তিনি। এই মুহূর্তে বিশ্বের ৯ নম্বর শাটলার প্রণয়।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পর প্রণয় বলেন, ‘গত তিন দিন ধরে ঘুমোতে পারিনি। আমার টিমও খুব চিন্তায় ছিল। কেউই ঠিক ভাবে ঘুমোতে পারেনি। এরকম দর্শকের সামনে খেলার জন্য সবসময়ই মুখিয়ে থাকতাম।’ শেষ কয়েকটা ম্যাচের আগে মানসিক ভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন প্রণয়।