Hockey Pro league: ৯ গোলের ম্যাচে হ্যাটট্রিক হরমনপ্রীতের, হকি মাঠে অজিদের ওড়াল ভারত!

Hockey India: হকি প্রো লিগে ভারতের বিরুদ্ধে নাকানিচোবানি খেল অস্ট্রেলিয়া। অজিদের ৫-৪ গোলে হারাল ভারত। হরমনপ্রীত একাই করলেন হ্যাটট্রিক।

Hockey Pro league: ৯ গোলের ম্যাচে হ্যাটট্রিক হরমনপ্রীতের, হকি মাঠে অজিদের ওড়াল ভারত!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 1:35 PM

রৌরকেল্লা: বাইশ গজে ভারতকে পাল্টা চ্যালেঞ্জ দিয়েছে অস্ট্রেলিয়া। বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) ইন্দোরে টেস্টে দারুণ প্রত্যাবর্তন হয়েছে স্টিভ স্মিথদের। টেস্ট জিতে সিরিজে ব্যবধান কমিয়েছিলন অজিরা। আমেদাবাদ টেস্টও ড্রয়ের পথে। ঠিক তখনই অন্য মাঠে ভারত বিধ্বংসী পারফর্ম করল। হকি প্রো লিগ (Hockey Pro League) অজিদের উড়িয়ে দিল ভারত। নতুন কোচের তত্ত্বাবধানে হরমনপ্রীত সিংরা (Harmanpreet Singh) দুরন্ত পারফর্ম করলেন। হকি প্রো লিগে আগেই জার্মানিকে হারিয়েছেন তাঁরা। এ বার অজিদের হারিয়ে আবার নিজেদের প্রমাণ করলেন হরমনপ্রীতরা। অধিনায়ক নিজেই করলেন হ্যাটট্রিক। ম্যান অফ দ্যা ম্যাচও তিনি। এই ম্যাচের পুঙ্খানুপুঙ্খ বিবরণী দেখে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

রৌরকেল্লার বিরসা-মুন্ডা স্টেডিয়ামে অজিদের ৫-৪ গোলে উড়িয়ে দিল ভারতীয় হকি দল। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে ৩-২ গোলে হারানোর পর এ বার অজিদের গুনে গুনে পাঁচ গোল দিলেন হরমনপ্রীত, যুগরাজরা। ম্যাচের ৩ মিনিটের মাথায় অজিদের হয়ে প্রথম গোল করেন বেটজ। এর পরই জ্বলে ওঠেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত। ১৪ এবং ১৫ মিনিটের মাথায় দুটি পেনাল্টি কর্নার পায় ভারতীয় দল। ওই কর্নার থেকেই পরপর দুটি গোল করে ভারতকে এগিয়ে দেন তিনি। এরপর গোলের খাতায় নাম লেখান যুগরাজ সিং এবং সেলভাম কার্থি। দু’জনে যথাক্রমে ১৮ এবং ২৬ মিনিটে গোল করেন। ভারতীয় টিম যখন খেলা প্রায় মুঠোয় নিয়ে ফেলেছে, তখনইঘুরে দাঁড়ায় অজিরা। ৪৩ এবং ৫৩ মিনিটে গোল করেন উইলট এবং স্টেইনেস। ঠিক এর পরেই ৫৬ মিনিটে আবার পেনাল্টি কর্নার থেকে গোল করেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত। নিজের হ্যাটট্রিকও পূরণ করেন। এমন সময় ম্যাচের স্কোরলাইন ছিল ৫-৩। অস্ট্রেলিয়া তখনও ম্যাচ জেতার চেষ্টা করেছিল। অজি অধিনায়ক অ্যারন জালেস্কির গোলে ৪-৫ করে অস্ট্রেলিয়া। এই পর্বে অবশ্য ভারতীয় ডিফেন্স ভালো পারফর্ম করে। শেষ পর্যন্ত ৫-৪ জিতে যায় ভারত। ৯ গোলের ম্যাচে কম উত্তেজনা ছিল না।

এই ম্যাচে ভারত জিতলেও অবশ্যই প্রশংসার দাবি রাখে তরুণ অজি দল। ৪টি গোল দিলেও ভারতের আঁটোসাঁটো রক্ষণের বিরুদ্ধে জয় তুলতে পারেননি তারা। কিছু দিন আগেই ঘরের মাঠে বিশ্বকাপে ভরাডুবি হয়েছে ভারতের। যে কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছিল টিমকে। সেখান থেকে পর পর জার্মানি ও অস্ট্রেলিয়াকে প্রো হকি লিগে হারিয়ে খানিকটা হলেও মুখ রক্ষা হল হরমনপ্রীতদের।