Hockey World Cup 2023: রণবীর-দিশার নাচ, সঙ্গে পপ কোরিয়ান ব্যান্ড; হকি বিশ্বকাপ জমজমাট উদ্বোধনের অপেক্ষায়

১৩ জানুয়ারি থেকে ২০২৩ পুরুষদের হকি বিশ্বকাপের আসর বসছে ওড়িশায়। টুর্নামেন্টের ওপেনিং সেরিমনিতে পারফর্ম করবেন একঝাঁক বলিউড তারকা। থাকবেন আন্তর্জাতিক পপ ব্র্যান্ড।

Hockey World Cup 2023: রণবীর-দিশার নাচ, সঙ্গে পপ কোরিয়ান ব্যান্ড; হকি বিশ্বকাপ জমজমাট উদ্বোধনের অপেক্ষায়
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 7:41 PM

কটক: নতুন বছরের শুরুতেই বেজে গিয়েছে হকি বিশ্বকাপের (Hockey World Cup 2023) দামামা। টুর্নামেন্টের ১৫তম সংস্করণ আয়োজনের দায়িত্ব এ বার ভারতের। ২০১৮ সালেও হকি বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। টানা দ্বিতীয়বার হকি বিশ্বকাপের আয়োজক এ দেশ। ১৬ দলের টুর্নামেন্টে মোট ৪৪টি ম্যাচ খেলা হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম (Kalinga Stadium) এবং রাউরকেল্লার বিরসা মুণ্ডা স্টেডিয়ামে। হকি বিশ্বকাপের জন্য নতুনভাবে সেজে উঠেছে বিরসা মুণ্ডা স্টেডিয়াম। হকি বিশ্বকাপের ট্রফি জয়ের লক্ষ্যে ঝাঁপাবেন ২৮৮ জন খেলোয়াড়। ফাইনাল ১৯ জানুয়ারি। ইতিমধ্যেই ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ভারতীয় দলের জন্য আকর্ষণীয় পুরস্কার ঘোষণা করেছেন। ভারত জিতলে প্রতিটি খেলোয়াড়কে এক কোটি টাকার আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন তিনি। হকি বিশ্বকাপের দিকে দেশবাসীর নজর ঘোরাতে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আয়োজকদের তরফে। কারা পারফর্ম করবেন সেখানে? বিস্তারিত TV9 Bangla

১৩ জানুয়ারি বরাবাটি স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে কোমর দোলাবেন রণবীর সিং, দিশা পাটানি। সুরেলা কণ্ঠের জাদু ছড়াবেন প্রীতম, বেনি দয়াল, নীতি মোহন, লিসা মিশ্র, অমিত মিশ্র, অন্তরা মিত্র, শাল্মলী খোলগাড়ে। থাকছে জনপ্রিয় কোরিয়ান পপ ব্যান্ড ‘ব্ল্যাক সোয়ান’। বলিউড ছাড়াও থাকছে ওড়িশার স্থানীয় তারকারা। সব মিলিয়ে জমজমাট উদ্বোধনের অপেক্ষায় কটকের বরাবাটি স্টেডিয়াম। উদ্বোধনী অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘সেলিব্রেশন’। আয়োজকরা বলছেন, এমন উদ্বোধনী অনুষ্ঠান কেউ মিস করতে চাইবেন না।

বিশ্বকাপের কথা মাথায় রেখে স্পোর্টস ভিলেজ তৈরি করা হয়েছে। যেখানে দেশ-বিদেশের খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফরা থাকবেন। ভিলেজের ভেতরেই থাকছে অনুশীলনের জায়গা। এছাড়া অত্যাধুনিক জিম, হাইড্রোথেরাপি এবং সুইমিং পুলের ব্যবস্থাও থাকছে। টুর্নামেন্টের মোট ১৬টি টিমকে ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপে ৪টি করে দল। শীর্ষ দুটি দল পা রাখবে কোয়ার্টার ফাইনালে। হকি বিশ্বকাপের সবচেয়ে সফল দল হল পাকিস্তান। যাঁরা এ বছর বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করতেই পারেনি। পাকিস্তান ৪ বারের চ্যাম্পিয়ন এবং ২ বার রানার আপ। ১৯৭৫ সালে মাত্র একবারই হকিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ঘরের মাঠে ৪৭ বছরের খরা কাটানোই লক্ষ্য হরমনপ্রীত সিং অ্যান্ড কোম্পানির।