Rohan Bopanna: ‘বুড়ো’ বোপান্নার কীর্তি, প্রবীণতম টেনিস খেলোয়াড় হিসেবে এটিপি ১০০০ মাস্টার্স জয়

ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স জিতে ইতিহাসে রোহন বোপান্না। সবচেয়ে প্রবীণ টেনিস খেলোয়াড় হিসেবে এটিপি ১০০০ টুর্নামেন্ট জিতলেন।

Rohan Bopanna: 'বুড়ো' বোপান্নার কীর্তি, প্রবীণতম টেনিস খেলোয়াড় হিসেবে এটিপি ১০০০ মাস্টার্স জয়
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 11:38 PM

কলকাতা: ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স জিতে ইতিহাসে রোহন বোপান্না (Rohan Bopanna)। ৪৩ বছর বয়সে প্রবীণতম টেনিস খেলোয়াড় হিসেবে এটিপি ১০০০ মাস্টার্স জিতলেন রোহন। শুধু ভারতীয় হিসেবেই নয়, বিশ্বের প্রবীণতম টেনিস খেলোয়াড় হিসেবে নয়া কীর্তি রোহনের। এই জয়ে বোপান্নার সঙ্গী হয়েছিলেন অস্ট্রেলিয়া ম্যাথু এবডেন। এই জুটি চলতি বছরে দোহায় এটিপি মাস্টার্স জিতেছে। জুটি হিসেবে রবিবার চলতি মরসুমের দ্বিতীয় ট্রফি জয়ের লক্ষ্যে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স ফাইনালে (Indian Wells) নেমেছিলেন রোহন বোপান্না এবং ম্যাথু এবডেন। সেই লক্ষ্যে সফল। ভারতীয় টেনিস তারকার রেকর্ডের পাশাপাশি ইন্ডিয়ান ওয়েলস পুরুষদের ডাবলস ফাইনাল ইন্দো-অস্ট্রেলীয় জুটি জিতল ৬-৩, ২-৬, ১০-৮ ব্যবধানে। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

ফাইনালে প্রতিযোগিতার শীর্ষ বাছাই নেদারল্যান্ডসের ওয়েসলি কুলহফ এবং ব্রিটেনের নিল স্কুপস্কি জুটিকে বোপান্নারা হারিয়েছেন ৬-৩, ২-৬, ১০-৮ ব্যবধানে। ইন্ডিয়ান ওয়েলসে জিতে কানাডার ড্যানিয়েল নেস্টরকে টপকে গিয়েছেন বোপান্না। ২০১৫ সালে সিনসিনাটি মাস্টার্সে জিতেছিলেন নেস্টর। সেইসময় তাঁর বয়স ছিল ৪২। এই বিষয়ে বোপান্না বলেন, “ড্যানির সঙ্গে আগেই কথা হয়েছে। দুঃখপ্রকাশ করে ওকে বলেছিলাম যে, তোমার নজির ভেঙে ফেলব।”

ট্রফি জয়ের পর ভারতের টেনিস তারকা বলেন, “বহু বছর ধরে এখানে খেলছি। অনেক মানুষকে জিততে দেখেছি। এ বার আমিও জিতলাম। বেশ কঠিন লড়াই হয়েছে। ফাইনালে সেরা জুটিকে হারিয়েছি। এই খেতাব জিততে পেরে দারুণ লাগছে।” এই নিয়ে মোট পাঁচটি এটিপি মাস্টার্স ১০০০ টুর্নামেন্ট জিতলেন বোপান্না।