Veronika Kudermetova : রোলাঁ গারোয় বুকের বাঁ দিক ঢাকতে বাধ্য হলেন রাশিয়ান প্লেয়ার!

French Open 2023: রোলাঁ গারোতে ফটোসেশনে অবশ্য সেই সংস্থার লোগো দেখা যায়নি তাঁর পোশাকে। তবে সম্প্রতি অন্যান্য টুর্নামেন্ট যেমন স্টুটগার্ট, মাদ্রিদ ওপেনেও এই লোগো থাকা পোশাকেই কোর্টে নেমেছিলেন।

Veronika Kudermetova : রোলাঁ গারোয় বুকের বাঁ দিক ঢাকতে বাধ্য হলেন রাশিয়ান প্লেয়ার!
Image Credit source: Instagram
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 7:00 AM

প্যারিস : রাফায়েল নাদাল খেলছেন না। অভিষেকের পর থেকে এই প্রথম ফরাসি ওপেনে নেই রাফায়েল নাদাল। দীর্ঘদিন ধরেই চোটে ভুুগছেন। অস্ট্রেলিয়ান ওপেনের শেষ বার খেলেছিলেন নাদাল। সদ্য অস্ত্রোপচার হয়েছে তাঁর। ফরাসি ওপেন শুরুর কিছুদিন আগেই পরিষ্কার জানিয়ে দিয়েছেন, কবে কোর্টে ফিরতে পারবেন নিশ্চিত নন। আগামী বছর অবসর নেবেন এমন পরিকল্পনার কথাও জানিয়েছিলেন নাদাল। লাল-মাটির কোর্টে নাদাল না থাকায় বেশ কিছুটা জৌলুস হারিয়েছে ফরাসি ওপেন। তবে বিতর্ক থামেনি। এর আগে কোভিড সিচুয়েশনের ফরাসি ওপেনে বিতর্কে জড়িয়েছিল ফরাসি ওপেনের উদ্যোক্তারা। মেন্টাল হেলথকে গুরুত্ব দিতে জয়ের পর সাংবাদিক সম্মেলনে অনীহা প্রকাশ করেছিলেন নাওমি ওসাকা। ম্যাচ জিতে লকার রুমে চলে যান। তাঁকে সতর্কও করা হয়। নিজের সিদ্ধান্তে অনড় থাকেন ওসাকা। ফরাসি ওপেনের উদ্যোক্তারা নির্বাসনের হুঁশিয়ারিও দেন। তাতেও ওসাকাকে পর্যদুস্ত করতে পারেননি। টুর্নামেন্টের মাঝ পথে নিজেই সরে দাঁড়ান ওসাকা। এ বার বিতর্কের কেন্দ্রে এক রাশিয়ান টেনিস খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

রাশিয়ান মহিলা টেনিস খেলোয়াড় ভেরোনিকা কুদেরমেতোভা সিঙ্গলসে এগতে পারেননি। মহিলাদের সিঙ্গলসে প্রথম রাউন্ডেই বিদায় নেন। যদিও ডাবলসে এগিয়ে চলেছেন। এরই মাঝে বিতর্ক তৈরি হয়েছে তাঁর পোশাক নিয়ে। আরও নির্দিষ্ট করে বললে, তাঁর পোশাকের আপারে বাঁ দিকের একটি লোগো বিতর্কের কেন্দ্রে। প্রতিযোগিতার একাদশ বাছাই ভেরোনিকা মহিলাদের সিঙ্গলসে প্রথম রাউন্ডে স্লোভাকিয়ার অ্যানা ক্যারোলিনা শিয়েদলোভার কাছে হারেন। ডাবলসে এখনও ফরাসি ওপেন গ্র্যান্ড স্লাম জেতার সুযোগ রয়েছে। বিতর্কের কারণ কী?

রাশিয়ার এই টেনিস তারকা ভেরোনিকা রাশিয়ান অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি ট্যাটনেফ্টকে এনডোর্স করেন। রোলাঁ গারোতে ফটোসেশনে অবশ্য সেই সংস্থার লোগো দেখা যায়নি তাঁর পোশাকে। তবে সম্প্রতি অন্যান্য টুর্নামেন্ট যেমন স্টুটগার্ট, মাদ্রিদ ওপেনেও এই লোগো থাকা পোশাকেই কোর্টে নেমেছিলেন। ফরাসি ওপেনে সেই লোগো ঢাকতে বাধ্য হলেন ভেরোনিকা। পোল্যান্ডের একটি সংবাদপত্র গ্যাজেতার তরফে রোলাঁ গারোর উদ্যোক্তাদের এ বিষয়ে জানতে চাওয়া হলে, তাদের তরফে বলা হয়, ‘কোনওরকম বাণিজ্যিক কিংবা অন্যান্য প্রচার, যা লা লিগার টেলিভিশন রাইটসের নিয়মের বাইরে, তা নিষিদ্ধ। ট্যাটনেফ্ট এই তালিকায় পড়ছে, সে কারণেই এই লোগো দেখানো যাবে না।’