Sania Mirza Retirement: চলতি মরসুমের পরই টেনিস থেকে অবসর, জানালেন সানিয়া মির্জা

Australia Open: অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের ডাবলসে প্রথম রাউন্ডে হারের পরই নিজের সিদ্ধান্তের কথা জানালেন সানিয়া।

Sania Mirza Retirement: চলতি মরসুমের পরই টেনিস থেকে অবসর, জানালেন সানিয়া মির্জা
লম্বা কেরিয়ারে ইতি টানার ইচ্ছে সানিলার। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 3:55 PM

মেলবোর্ন: অনেক দিন থেকেই ভুগছেন চোট সমস্যা। চেনা ছন্দে পাওয়া যাচ্ছিল না তাঁকে। তবুও লড়াই চালিয়ে যাচ্ছিলেন। তবে এ বার অবসরের ভাবনা ঢুকে পড়েছে ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জার (Sania Mirza) মনে। বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) প্রথম রাউন্ডে হারের পর নিজেই জানালেন, চলতি মরসুমটাই তাঁর শেষ। আগামী মরসুম থেকে আর কোর্টে দেখা যাবে না শোয়েব মালিকের (Shoaib Malik) স্ত্রীকে। সানিয়া জানিয়েছে,”আমি ঠিক করেছি এটাই আমার শেষ মরসুম। এক একটা সপ্তাহ ধরে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। জানি না সেটাও শেষ করতে পারব কিনা। কিন্তু আমি চাই এই মরসুমটা খেলতে।”

গ্র্যান্ডস্যামের ইতিহাসে সিঙ্গেলস সেভাবে দাগ কাটে না পারলেও, ডাবলস ও মিক্সড ডাবলসে ছটি গ্র্যান্ডস্যাম জিতেছেন সানিয়া। মেয়েদের ডাবলসে ২০১৫ সালে উইম্বলডন ও ফরাসি ওপেন এবং ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়েছিল সানিয়া মির্জা। মিক্সড ডাবলসে ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফরাসি ওপেন ও ২০১৪ সালে ইউএস ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন সানিয়া। ২০১৫ সালের ১৩ এপ্রিল প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এক নম্বর হয়েছিলেন ভারতীয় টেনিস সুন্দরী। ২০০৩ সাল থেকে পেশাদার সার্কিটে আসেন সানিয়া মির্জা।

বর্তমানে তাঁর র‍্যাঙ্কিং ৬২। লম্বা কেরিয়ারে মোট ৪৩টি খেতাব জিতেছেন সানিয়া। ডাবলসে তাঁর জয়ের শতাংশ ৬৯.৪ শতাংশ। সানিয়া জানিয়েছেন, বেশ কয়েকটি কারণে টেনিস থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার প্রথম কারণ অবশ্যই ফিটনেস। ভারতীয় টেনিস সুন্দরী বলেছেন, “রিকভারিতে এখন অনেক বেশি সময় লাগছে। আজ যখন খেলছিলেন আমার হাঁটুতে যন্ত্রনা হচ্ছিল। আগের মত আর এনার্জি পাচ্ছি না। পাশাপাশি তিন বছরের ছেলের কথাটাও মাথায় রাখতে হচ্ছে। কারণ ওকে সঙ্গে নিয়ে দেশ-বিদেশে ঘুড়তে হচ্ছে। সেদিকেও এবার নজর দেওয়ার সময় এসেছে। তবে চলতি মরসুমটা খেলতে চাই। কারণ কোর্টে ফেরার জন্য অনেক পরিশ্রম করেছি। চাই সব মায়েদের জন্য একটা দৃষ্টান্ত স্থাপন করতে। যাতে সব মায়েরা নিজেদের স্বপ্ন সত্যি করার চেষ্টা অন্তত করতে পারে। ”

আরও পড়ুন : Australian Open: দুরন্ত ছন্দে নাদাল-বার্টি, প্রথম রাউন্ড থেকেই বিদায় সানিয়া-বোপান্নার